খেলাধুলা

ব্রুনো ফার্নান্দেজের নৈপুন্যে উরুগুয়েকে ২-০গোলে হারালো পর্তুগাল

বিশ্বকাপের আগেই রোনালদো ঘোষণা দিয়েছিলেন, এটি তার শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে। তার শেষ বিশ্বকাপ খেলতে নেমে আরও একবার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে উঠলো রোনালদোর দেশ পর্তুগাল। ব্রুনো ফার্নান্দেজের জোড়া গোলে লাতিন পরাশক্তি উরুগুয়েকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে বিশ্বকাপের নকআউট রাউন্ডে পা রাখলো ২০১৬ ইউরো চ্যাম্পিয়নরা।

প্রথমার্ধের শুরুতে প্রভাব বিস্তার করে পর্তুগিজরা। ম্যচের ১৮ মিনিট বক্সের বাইরে ফ্রিকিক পায় পর্তুগাল। শট নেন রোনালদো। সামনে দেয়াল তৈরি করা ডিফেন্ডারের মাথায় লেগে তার শট কর্নার হয়ে যায়

৩২ মিনিটে অল্পের জন্য গোল খাওয়া থেকে বেঁচে যায় পর্তুগাল। বল নিয়ে একাই এগিয়ে গিয়েছিলেন রদ্রিগো বেন্তাঙ্কুর। তাকে পর্তুগালের ডিফেন্ডাররা আটকাতে পারেননি। কিন্তু ওয়ান-অন-ওয়ানে গোলরক্ষক বরাবর শট নেন টটেনহ্যাম হটস্পারের এই মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই উরুগুয়ের রক্ষণে চাপ তৈরি করতে থাকে পর্তুগাল। ৫১ মিনিটে ব্রুনো ফার্নান্দেজের দুর্দান্ত এক পাস থেকেও গোল করতে পারেননি ফেলিক্স। তবে ৫৪ মিনিটে সফল পর্তুগাল। বল উরুগুয়ের জালে ঢোকার পর গ্যালারিতে ওঠে মেরুন ঢেউ। রোনালদোকে নিয়ে উচ্ছ্বাসে ভাসেন ফার্নান্দেজ-ফেলিক্সরা।

রোনালদোর উচ্ছ্বাস থামিয়ে অবশ্য ভিএআরের সাহায্য নিয়ে অফসাইড পরীক্ষা করে দেখেন রেফারি। সেই পরীক্ষায় পাস রোনালদো, অফসাইডে ছিলেন না তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *