খেলাধুলা

হাত ছাড়াই আমিরের ব্যাটিং, বোলিংয়ের ভিডিও দেখে আবেগআপ্লুত শচীন

মাত্র আট বছর বয়সে বাবার সঙ্গে মিল-কারখানায় কাজ করার সময়ে দুই হাত হারিয়েছিলেন আমির হোসেন। এখন তার বয়স এখন ৩৪। দুই হাত হারালেও আমির এতদিন বসে থাকেননি। কাঁধ দিয়ে ব্যাটিং এবং পা দিয়ে বোলিং রপ্ত করেছেন তিনি। এতেই নজরে এসেছেন ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারের

শুক্রবার (১২ জানুয়ারি) সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে আমিরের একটি ভিডিও শেয়ার করেন শচীন টেন্ডুলকার। সেখানে আমিরের সঙ্গে দেখা করার কথা জানিয়েছেন টেন্ডুলকার।

আমিরের ভিডিও শেয়ার করে টেন্ডুলকার লিখেছেন, কেবল আমিরই এই অসম্ভবকে সম্ভব করেছে। আমি তার ভিডিও দেখে খুব আবেগাপ্লুত হয়ে পড়েছি। ক্রিকেটের প্রতি তার ভালোবাসা এবং আত্মত্যাগেরই প্রকাশ পেয়েছে সেখানে। আশা করি, একদিন তার সঙ্গে দেখা হবে এবং তার নাম লেখা একটি জার্সি নেওয়ার সুযোগ হবে। ক্রিকেটকে ভালোবাসা লক্ষ লক্ষ মানুষকে প্রেরণা দেওয়ার এই কাজটা দারুণ লেগেছে।

শেয়ার করা ভিডিওতে দেখা যায়, শচীনের ভারতীয় দলের জার্সি পরা একজন কংক্রিটের নেটে ব্যাটিং অনুশীলন করছেন। দুই হাত না থাকলেও দিব্যি সুস্থ মানুষের মতোই ব্যাটিং ও বোলিং করে যাচ্ছেন তিনি।

জানা গেছে, আমির ভারতের বিজবেহারার ওয়াঘামায় গ্রামে বসবাস করেন। জম্বু ও কাশ্মীরের প্যারা ক্রিকেট (শারীরিক প্রতিবন্ধী) দলের অধিনায়ক তিনি। ২০১৩ সাল থেকে পেশাদার ক্রিকেট খেলছেন তিনি। দুই হাত না থাকলেও তার ক্রিকেটীয় দক্ষতা একজন কোচের নজরে আসে। দুই হাত ছাড়া ব্যাটিংয়ের ক্ষেত্রে তিনি কাঁধ এবং গলা ব্যবহার করেন। আর বোলিং করেন ডান পায়ের সাহায্যে।

এক সাক্ষাৎকারে আমির বলেন, ২০১৩ সালে দিল্লিতে আমি জাতীয় পর্যায়ে খেলেছি। ২০১৮ সালে বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক ম্যাচ খেলি। এরপর আমি নেপাল, শারজা ও দুবাইয়ে খেলেছি। আমার খেলে দেখে সবাই খুব অবাক হতো। ক্রিকেট খেলার যে শক্তি আমি পেয়েছি, এজন্য সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *