খেলাধুলা সর্বশেষ

সাকিবের রংপুরকে হারিয়ে বরিশালকে ফাইনালে তুললেন তামিম

রংপুর রাইডার্স ও ফরচুন বরিশালের মধ্যকার ম্যাচে দলীয় লড়াই ছাপিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল সাকিব আল হাসান ও তামিম ইকবালের ব্যক্তিগত দ্বৈরথ। ২২ গজে যেমন সব কিছুতে সাকিব-তামিমের মধ্যে চাপা লড়াই চলছে, মাঠের বাইরেও ভক্ত-সমর্থকদের মধ্যে একই অবস্থা বিরাজ করছে। বুধবার ফাইনালে ওঠার লড়াইয়ে মাঠের উত্তেজনা ছড়িয়ে পড়েছিল গ্যালারিতে। শহীদ জুয়েল স্ট্যান্ডের গ্যালারিতে সাকিব ভক্ত ও তামিম ভক্তের মধ্যে হাতাহাতিও হয়েছে। পুরো ম্যাচ জুড়েই ছিল রোমাঞ্চ-উত্তেজনায় ভরপুর। কঠিন শ্বাসরূদ্ধকর এই ম্যাচে শেষ হাসি হেসেছে তামিমের বরিশাল।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে রংপুরকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিলেন তামিম। কিন্তু বরিশালের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে খেই হারায় রংপুর। শামীম হোসেন পাটোয়ারীর অনবদ্য ৫৯ রানের ইনিংসের সৌজন্যে কোনোরকমে ১৪৯ রানের পুঁজি পায় একবারের চ্যাম্পিয়নরা। জবাবে খেলতে নেমে মুশফিকুর রহিমের দায়িত্বশীল ইনিংসের সুবাদে ৯ বল আগে ৬ উইকেটে জয় পায় বরিশাল।

এনিয়ে বরিশাল ফ্র্যাঞ্চাইজি চতুর্থবারের মতো ফাইনালের টিকিট কাটলো। একবারও এই দলটি শিরোপার স্বাদ পায়নি। এখন দেখার অপেক্ষা আগামী ১ মার্চ ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে তারা বিপিএলের শিরোপা জিততে পারে কিনা।

২০১৫ ও ২০২২ সালের পুনরাবৃত্তি হতে যাচ্ছে এবারের ফাইনাল, যেবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল বরিশালের। আগামী ১ মার্চ তৃতীয়বার দুই দলের দেখা হচ্ছে ফাইনালে।

বরিশাল প্রথম আসরেই খেলেছিল ফাইনালে। ওইবার ঢাকা গ্ল্যাডিয়েটর্সের কাছে হেরে যায় তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *