খেলাধুলা

বাংলাদেশের বিপক্ষে নিউজিল্যান্ডের একাদশ ঘোষনা

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জয়ের খুব কাছে গিয়েও শেষ পর্যন্ত তা পারেনি বাংলাদেশ। এবার কিউইদের মাটিতে টাইগারদের সামনে সাদা বলের চ্যালেঞ্জ। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইতোমধ্যেই ঢাকা ছেড়েছে লাল-সবুজ শিবির।

আগামী ১৭ ডিসেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এ ছাড়া ২০ ও ২৩ ডিসেম্বর দ্বিতীয় এবং তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। অন্যদিকে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি হবে ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর।

তবে এর আগে একটি প্রস্তুতি ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে টাইগাররা। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে টাইগাররা।

সেই ম্যাচের জন্য ভারত পপলিকে অধিনায়ক করে ১২ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। মূলত নিউজিল্যান্ডের অঞ্চলভিত্তিক দলের খেলোয়াড়দের নিয়ে গঠন করা হয়েছে এই স্কোয়াড। যেখানে স্কোয়াডে নর্দান ডিসট্রিক্ট, অকল্যান্ড ও ওটাগোর তিনজন করে ক্রিকেটার রাখা হয়েছে। এ ছাড়া ওয়েলিংটন থেকে দুইজন এবং বাকি একজন সেন্ট্রাল ডিসট্রিক্ট থেকে জায়গা পেয়েছেন।

নিউজিল্যান্ড একাদশের স্কোয়াড : ভারত পপলি (অধিনায়ক, নর্দান ডিসট্রিক্ট), জাকুব ভুলা (ওয়েলিংটন), জ্যাকব কামিং (ওটাগো), জোয়ি ফিল্ড (সেন্ট্রাল ডিসট্রিক্ট), জেমস হার্টশর্ন (ওয়েলিংটন), জ্যারড ম্যাকয় (ওটাগো), সন্দীপ প্যাটেল (নর্দান ডিসট্রিক্ট), নিকিতাহ পেরেরা (অকল্যান্ড), বেন পোমারে (নর্দান ডিসট্রিক্ট), সম্রাট সিং (অকল্যান্ড), কুইন সান্দি (অকল্যান্ড) ও জামাল টড (ওটাগো)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *