খেলাধুলা

আফ্রিকার বর্ষসেরা খেলোয়াড় ভিক্টর ওসিমেন

আফ্রিকান বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হয়েছেন নাপোলির নাইজেরিয়ান স্ট্রাইকার ভিক্টর ওসিমেন। সোমবার (১১ ডিসেম্বর) মরক্কোর মারাক্কেশ শহরে আফ্রিকান ফুটবল কনফেডারেশন (সিএএফ) আয়োজিত এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে ওসিমেনের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়।

গত মৌসুমে ইতালিয়ান সিরি-এ লিগ শিরোপা জয়ে নাপোলিকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন ওসিমেন। আফ্রিকার সর্বোচ্চ এই পুরস্কার পেতে ওসিমেন লিভারপুলের মিশরীয় উইঙ্গার মোহাম্মেদ সালাহ ও পিএসজির মরোক্কান রাইট-ব্যাক আশরাফ হাকিমিকে পিছনে ফেলেছেন।

পুরস্কার হাতে নিয়ে ২৪ বছর বয়সী ওসিমেনের ভাষ্য, এটা আমার কাছে স্বপ্ন সত্যি হবার মতো ঘটনা। আমার প্রতি সমর্থনের জন্য নাইজেরিয়ানদের ধন্যবাদ জানাচ্ছি। একইসঙ্গে পুরো আফ্রিকার প্রতি কৃতজ্ঞ, যে কারণে বিশ্ব এখন আমাকে চিনে। আমার অনেক ভুল-ত্রুটি থাকা সত্ত্বেও বিভিন্নভাবে আমাকে উৎসাহিত করার জন্য, প্রতিরোধ করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনেক ধন্যবাদ।

 

গত মৌসুমে নাপোলির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ৩১ গোল করেছেন ওসিমেন। ৩৩ বছর পর প্রথমবারের মতো নাপোলির ইতালিয়ান লিগ শিরোপা জয়ের পিছনে ওসিমেনের অবদান ছিল অনেক বেশি। এই পারফরমেন্সের পরপরই ওসিমেনের জন্য ট্রান্সফার ফি বাবদ নাপোলি রাতারাতি ২০০ মিলিয়ন ইউরো হাঁকানো শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *