মেডিক্যাল

মেডিকেল পরীক্ষার একই মাসে ডেন্টাল ভর্তি পরীক্ষা

মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার এক মাসের মধ্যে ডেন্টাল ভর্তি পরীক্ষা আয়োজন করার পরিকল্পনা করা হয়েছে। তবে ১০ মার্চ মেডিকেল ভর্তি পরীক্ষা হলে ডেন্টাল ভর্তি পরীক্ষা আয়োজন করতে কিছুটা বিলম্ব হবে।

রোববার (২৯ জানুয়ারি) এসব কথা জানান স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (ডেন্টাল) ডা. এ এফ এম শহীদুর রহমান।

তিনি বলেন, সচারচর মেডিকেল ভর্তি পরীক্ষা শেষ হওয়ার ২০ থেকে ২৫ দিনের মধ্যে ডেন্টাল ভর্তি পরীক্ষা আয়োজন করা হয়ে থাকে। ২০২২-২৩ শিক্ষাবর্ষের ক্ষেত্রেও এমন পরিকল্পনা করা হয়েছে।

আগামী ১০ মার্চ মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজনের চিন্তাভাবনা করা হচ্ছে। এক্ষেত্রে রোজার মধ্যে ডেন্টাল ভর্তি পরীক্ষা আয়োজন করা হবে কিনা— এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, ১০ মার্চ মেডিকেল ভর্তি পরীক্ষা হলে ডেন্টাল ভর্তি পরীক্ষা রোজার ঈদের পর আয়োজন করা হবে। রোজার মধ্যে আমরা পরীক্ষা আয়োজন করতে চাই না।

এর আগে রোববার সকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মিনি সভাকক্ষে মেডিকেল ভর্তি পরীক্ষার খসড়া নীতিমালা চূড়ান্ত করা হয়। একই সাথে আগামী ১০ মার্চ ভর্তি পরীক্ষা আয়োজনের বিষয়ে প্রাথমিকভাবে আলোচনা করা হয়।

জানতে চাইলে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, আগামী ১০ মার্চ মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজনের চেষ্টা চলছে। এদিন পরীক্ষা আয়োজন সম্ভব না হলে মেডিকেল ভর্তি পরীক্ষা এপ্রিলের শেষ দিকে নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *