খেলাধুলা সর্বশেষ

ভারতীয় ক্রিকেট দলের সংবাদ সম্মেলনে মাত্র দুজন সাংবাদিক

বিশ্বকাপের রেশ কাটতে না কাটতেই আবারও মুখোমুখি হচ্ছে ভারত ও অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামছে দু’দল। এই সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন সূর্যকুমার যাদব। তবে ম্যাচের আগে সংবাদ সম্মেলনে দেখা গেলো এক অদ্ভুত চিত্র। ভারতীয় অধিনায়কের সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মাত্র দুইজন সাংবাদিক।

অজিদের বিপক্ষে সিরিজ উপলক্ষ্যে বুধবার (২২ নভেম্বর) প্রথম সংবাদ সম্মেলনে আসেন সূর্যকুমার। এসে বেশ অবাক হন ভারতীয় দলনেতা। তার জন্য সেখানে অপেক্ষমান ছিলেন মাত্র দু’জন সাংবাদিক। তাতে কিছুটা অবাক হয়েছেন তিনি। একই সঙ্গে এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও চলছে বিস্তর চর্চা।

এমন কাণ্ডে অনেকেই অনেক রকম ব্যাখা দিচ্ছেন। কেউ বলছেন বিশ্বকাপের লম্বা এই সূচির পর বেশিরভাগ গণমাধ্যমকর্মী ছুটিতে থাকাতেই ঘটেছে এমন ঘটনা। আবার কেউ বলছেন, ফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হারের কারণেই এই ম্যাচ নিয়ে সাংবাদিকদের কোনো আগ্রহ নেই।

সংবাদ সম্মেলনে উপস্থিত থাকা দুইজন সাংবাদিক ছিলেন দুই ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই এবং এএনআই-এর। পালাক্রমে প্রশ্ন করার পর চার মিনিটের মাথায় শেষ হয় তাদের প্রশ্ন। এই অবস্থা দেখে খোদ সূর্যকুমারও মজার ছলে হেসে দিয়ে বলে ওঠেন, ‘শুধু দুই জন?’

অন্যদিকে, একইদিন বিকেলে দ্বিতীয় সংবাদ সম্মেলনে হাজির হওয়ার কথা ছিল অস্ট্রেলিয়া অধিনায়ক ম্যাথু ওয়েডের। তবে শেষ পর্যন্ত তা হয়নি। সংবাদ সম্মেলনে আসেননি ওয়েড। সাংবাদিক সঙ্কটেই এমনটা হয়েছে কি না সে বিষয়ে কোনো সুনির্দিষ্ট ধারণাও পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *