সর্বশেষ

প্রথম থেকে নবম শ্রেনীর শূন্য আসনের তথ্য জমা দেওয়ার সময় শেষ

আগামী শিক্ষাবর্ষে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির জন্য শূন্য আসনের তথ্য এন্ট্রি দেওয়ার সময় শেষ হচ্ছে আজ শুক্রবার। নির্ধারিত সময়ের পর বাড়তি তিনদিনও শেষ হচ্ছে আজ।

আগামী শিক্ষাবর্ষের (২০২৪ সালে) জন্য শিক্ষার্থী ভর্তি করতে এ তথ্য চাওয়া হয়েছে। এর আগে ১৭ অক্টোবর সময় শেষ হওয়ার কথা থাকলেও তিন দিন বাড়ানো হয়। সফটওয়্যারের জটিলতায় টেলিটকের আবেদনের পরিপ্রেক্ষিতে সময় বাড়ানো হয়েছিল।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৪ সালে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তিতে শূন্য আসনে তথ্য এন্ট্রির সময় নির্ধারণ ছিল ১৭ অক্টোবর পর্যন্ত। নির্ধারিত সময়ের মধ্যে বেশ কিছু প্রতিষ্ঠান রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে না পারায় টেলিটক বাংলাদেশ লিমিটেডের আবেদনের পরিপ্রেক্ষিতে রেজিস্ট্রেশনের সময় ২০ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়

এর ফলে ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন করার লক্ষ্যে প্রতিষ্ঠানের শূন্য আসনসহ অন্য তথ্যাদি ২০ অক্টোবরের মধ্যে টেলিটক বাংলাদেশ লিমিটেডের লিংক gsa.teletalk.com.bd-এ প্রবেশ করে টেলিটক প্রদত্ত ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে প্রদান করতে হবে।

নির্দেশনায় বলা হয়, ২০২৪ শিক্ষাবর্ষে সারা দেশের সকল সরকারি (জাতীয়করণসহ) ও বেসরকারি (মহানগরী ও জেলার সদর উপজেলা পর্যায়ের) মাধ্যমিক বিদ্যালয়ে ডিজিটাল লটারির মাধ্যমে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হবে। এ ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার লক্ষ্যে আপনার প্রতিষ্ঠানের শূন্য আসনসহ অন্যান্য তথ্যাদি ১৭ অক্টোবরের মধ্যে টেলিটক বাংলাদেশ লিমিটেডের লিংক gsa.teletalk.com.bd এ প্রবেশ করে টেলিটক কর্তৃক প্রদত্ত ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে প্রদান করতে হবে।

আরও বলা হয়, তথ্য প্রদানের ক্ষেত্রে নিম্নোক্ত বিষয়গুলো আবশ্যিকভাবে অনুসরণ করতে হবে। তথ্য ফরমে ঢাকা মহানগরীর প্রতিষ্ঠান প্রধানগণ প্রতিষ্ঠান সংলগ্ন সর্বোচ্চ ৩টি থানাকে (পুলিশ স্টেশন) ক্যাচমেন্ট এরিয়া হিসেবে নির্ধারণ করবেন; তথ্য ফরমের ব্যাংক সংক্রান্ত তথ্যে অবশ্যই প্রত্যেক প্রতিষ্ঠান অনলাইন ব্যাংক হিসাব নম্বর ও রাউটিং নম্বর প্রদান করবেন। কোনো প্রকার এনালগ নম্বর প্রদান করা যাবে না; রেজিস্ট্রেশন ফরম পূরণের সময় কোনো প্রকার ভুল তথ্য প্রদান করা হলে এবং এ বিষয়ে পরবর্তীতে কোনো জটিলতা তৈরি হলে তথ্য প্রদানকারী ব্যক্তিগতভাবে দায়ী থাকবেন।

২০২৪ শিক্ষাবর্ষের ভর্তি প্রক্রিয়া স্বচ্ছতার সঙ্গে সম্পন্ন করার লক্ষ্যে নির্ধারিত তারিখের মধ্যে সব প্রতিষ্ঠান প্রধানকে রেজিস্ট্রেশন ফরম পূরণ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *