বিশ্ব বিদ্যালয় সর্বশেষ স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

দুটি কিডনি বিকল ঢাবির মেধাবী শিক্ষার্থী মুশফিকের, সাহায্যের আকুতি

পিতৃহীন নিম্ন মধ্যবিত্ত পরিবারের মেধাবী সন্তান মুশফিকুর রহিম। ২০১৯-২০ সেশনের ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ শিক্ষার্থী পড়াশোনা করছেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে। মেধাবী এ শিক্ষার্থী পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় রেখেছেন সাফল্যর স্বাক্ষর। পড়াশোনা শেষ করে পরিবারের হাল ধরার অদম্য ইচ্ছাশক্তি নিয়েই এগিয়ে চলেছেন তিনি। কিন্তু তাতে বাধ সাধল জটিল কিডনি রোগ।

তার দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে। এখন ধীরে ধীরে শরীরও অকেজো হতে বসেছে। কিন্তু অর্থের অভাবে চিকিৎসা করাতে পারছেন না তার পরিবার। বাঁচার আকুতি জানিয়ে সবার কাছে সাহায্য আহ্বান করেছেন তিনি।

গত একমাস তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের কিডনিরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মুহাম্মদ নজরুল ইসলামের তত্ত্বাবধানে চিকিৎসাধীন। বর্তমানে যাত্রাবাড়ীর একটি ডায়াগনস্টিক সেন্টার থেকে সপ্তাহে দুইবার ডায়ালাইসিস নিচ্ছেন।

মুশফিকের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ উপজেলায়। তার বাবা মারা গেছেন অনেকদিন আগে। বাড়িতে আছেন মা ও ভাই। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ৭৩তম ব্যাচের শিক্ষার্থী। থাকতেন কবি জসীমউদ্দীন হলে।

দারুন্নাজাত সিদ্দীকিয়া কামিল মাদ্রাসা থেকে এইএচসি (আলিম) পরীক্ষায় অংশগ্রহণ করে মুশফিক ঢাকা বিভাগে সপ্তম স্থান অর্জন করেন। পরবর্তী সময়ে ২০১৯-২০ সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ‘খ’ ইউনিট থেকে ২৮৫তম মেধাক্রম অর্জন করে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে ভর্তি হোন।

পড়াশোনার পাশাপাশি খেলাধুলাসহ অন্যান্য কার্যক্রমেও রয়েছে মুশফিকের সক্রিয় অংশগ্রহণ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফিক সোসাইটি আয়োজিত সেরা চিত্রপ্রদর্শনীতে মুশফিকের দুটি ছবি স্থান পায়। এছাড়া মুশফিক তার ব্যাচের কেন্দ্রীয় ক্রিকেট টিমের ক্যাপ্টেন।

চিকিৎসকরা বলেছেন, মুশফিকের দ্রুত কিডনি প্রতিস্থাপন করা প্রয়োজন। কিন্তু কিডনি প্রতিস্থাপন ও চিকিৎসা বাবদ দরকার প্রায় ৩৫ লাখ টাকা। এ ব্যয় বহন করা মুশফিকের পরিবারের পক্ষে প্রায় অসম্ভব। তাকে বাঁচাতে সমাজের হৃদয়বান ও দানশীল ব্যক্তিদের কাছে আর্থিক সহায়তা চেয়েছেন মুশফিকের পরিবার ও বন্ধুরা।সকলের আন্তরিক সহায়তায় মেধাবী সম্ভাবনাময় এ শিক্ষার্থী আবার সুস্থ জীবনে ফিরতে পারবে

সাহায্য পাঠানোর ঠিকানা:

ব্যাংক একাউন্ট:
হিসাব: মুশফিকুর রহিম
হিসাব নাম্বার: ১২৬১৫৮০০১২২৫৬
ডাচ বাংলা ব্যাংক
এলিফ্যান্ট রোড শাখা
বিকাশ:
০১৭৬৪৪১২৬৬৬
০১৭৩৫৪৩৬০৪৫
০১৯৮৪৩৬৩৯০১
নগদ:
০১৭৩৫৪৩৬০৪৫
০১৯৮৪৩৬৩৯০১
রকেট:
০১৭৬৪৪১২৬৬৬৪
০১৯৮৪৩৬৩৯০১৭

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *