বিদ্যালয় বার্তা সর্বশেষ

১৮ নভেম্বর পর্যন্ত বাড়ানো হলো স্কুলে ভর্তির আবেদনের সময়

প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত স্কুলে ভর্তির জন্য আবেদনপত্র নেওয়ার সময় দ্বিতীয় দফায় বাড়ানো হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী আগামী ১৮ নভেম্বর পর্যন্ত আবেদন করা যাবে।

বুধবার (১৫ নভেম্বর) মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক‌ (মাধ্যমিক) মোহাম্মদ আজিজ উদ্দিন সই করা নির্দেশনায় এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সরকারি (সকল) ও বেসরকারি (মহানগর ও জেলার সদর উপজেলা পর্যায়) মাধ্যমিক বিদ্যালয়ে ১ম শ্রেণি থেকে ৯ম শ্রেণিতে ২০২৪ শিক্ষাবর্ষে শিক্ষার্থী ভর্তির লক্ষ্যে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থীদের অনলাইন আবেদন ফরম পূরণের সময়সীমা আগামী ১৮ নভেম্বর বিকাল ৫টা পর্যন্ত বৃদ্ধি করা হলো। অনলাইনে আবেদন ফরম পূরণ পরবর্তী আবেদনকারীরা ১৮ নভেম্বর দিবাগত রাত ১২টা পর্যন্ত আবেদন ফি জমা দিতে পারবেন।

প্রথম দফা ১২ নভেম্বর আবেদন নেওয়ার সময় শেষ হওয়ার কথা থাকলেও টেকনিক্যাল কারণে প্রথম দফায় আবেদনের ১৪ নভেম্বর পর্যন্ত সময় দুদিন বাড়ানো হয়।

মাউশি জানিয়েছে, দেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণি ও আসন শূন্য থাকা সাপেক্ষে দ্বিতীয় থেকে নবম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তি করা হবে। কোনো শ্রেণির কোনো শাখাতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী ভর্তি করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *