খেলাধুলা সর্বশেষ

সাউথ আফ্রিকার বিপক্ষে বড় হারের শঙ্কায় বাংলাদেশ

সংক্ষিপ্ত স্কোর: বাংলাদেশ ৩৭ ওভারে ১৫৯/৮ (মাহমুদউল্লাহ ৬০*, মোস্তাফিজ ০*, হাসান ১৫, নাসুম ১৯, মিরাজ ১১, লিটন ২২, মুশফিক ৮, সাকিব ১, তানজিদ ১২, শান্ত ০)

দক্ষিণ আফ্রিকা ৫০ ওভারে ৩৮২/৫ (ইয়ানসেন ১*, মিলার ৩৪*, হাইনরিখ ক্লাসেন ৯০, ডি কক ১৭৪, হেন্ড্রিকস ১২, ফন ডার ডুসেন ১, এইডেন মারক্রাম ৬০)

১৫৯ রানের মাথায় অষ্টম উইকেট হারালো বাংলাদেশ। ফিরলেন হাসান মাহমুদ। রাবাদার বলে ছক্কা মারতে গিয়ে কোয়েটজের হাতে ক্যাচ দিয়ে আউট হন। ২৫ বলে ২ চারে ১৫ রান করেন তিনি। মাহমুদউল্লাহর সঙ্গে অষ্টম উইকেট জুটিতে দলীয় সংগ্রহে যোগ করেন ৪৯ বলে ৩৭ রান।

মাহমুদউল্লাহর লড়াকু ফিফটি, দেড়’শ পেরুলো বাংলাদেশ:
৩৮৩ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে লেজে-গোবরে অবস্থা বাংলাদেশের। আসা-যাওয়ার মিছিলে ইতোমধ্যে সাত উইকেট হারিয়েছে তারা। তবে ব্যতিক্রম মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি দারুণ ধৈর্য্যের পরীক্ষা দিয়ে তুলে নিয়েছেন ফিফটি। ৬৭ বলে ৬ চারে ৫০ রান করেন তিনি।

এবারের বিশ্বকাপে অবশ্য তার ব্যাট হাসছে। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে ব্যাট করতে নামতে হয়নি। পরে তিন ম্যাচের মধ্যে দুই ম্যাচ খেলেন। তার মধ্যে নিউ জিল্যান্ডের বিপক্ষে অপরাজিত ৪১ এবং ভারতের বিপক্ষে ৪৬ রান করেন। আজ করলেন ফিফটি।

সপ্তম উইকেট হারালো বাংলাদেশ:
দলীয় ১২২ রানের মাথায় সপ্তম উইকেট হারায় বাংলাদেশ। এ সময় জেরাল্ড কোয়েটজের বলে কট অ্যান্ড বোল্ড হয়ে সাজঘরে ফেরেন নাসুম আহমেদ। তিনি ১৯ বলে ৩ চারে ১৯ রান করে যান। মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে সপ্তম উইকেটে দলীয় সংগ্রহে যোগ করেন ৩৯ বলে ৪১ রান। যা এই ম্যাচে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *