খেলাধুলা সর্বশেষ

ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে নিরাপত্তা জোরদার, ১১ হাজার নিরাপত্তাকর্মী মোতায়েন

বিশ্বকাপ এলেই সবার আগ্রহের কেন্দ্রবিন্দুতে থাকে ভারত-পাকিস্তান ম্যাচ। দুই দলের মহাদ্বৈরথে এবার নিরাপত্তা ব্যবস্থার ওপর বেশ জোর দিয়েছে আয়োজক ভারত। নিরাপত্তা নিশ্চিত করতে তৎপর সংশ্লিষ্টরা। তারই অংশ হিসেবে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ম্যাচে নিশ্ছিদ্র নিরাপত্তা দিবে ১১ হাজার নিরাপত্তাকর্মী।

আগামী শনিবার (১৪ অক্টোবর) আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। বিশ্বকাপের অন্যতম বড় এই ম্যাচের দিন গুজরাটে রয়েছে উৎসব। যে কারণে নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশের পাশাপাশি থাকবে সব ধরণের নিরাপত্তা প্রটোকল। শুধু স্টেডিয়ামের দায়িত্বে থাকবেন ১১ হাজার পুলিশকর্মী। সব মিলিয়ে সংখ্যাটা হতে পারে ১৫ হাজার।

মূলত, মুম্বাই পুলিশ একটি ই-মেইলে হুমকি পাওয়ার পর থেকেই ঢেলে সাজানো হচ্ছে আহমেদাবাদের নিরাপত্তা ব্যবস্থা। নিরাপত্তা নিয়ে আগে এতোটা ভাবেনি প্রশাসন। তবে কুখ্যাত গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের নাম করে হুমকি মেইল পাওয়ার পর নড়েচড়ে বসেছে সবাই।

এরপর এক সংবাদ সম্মেলনে পুলিশ কমিশনার জিএস মালিক জানান, ‘সাত হাজার পুলিশের সঙ্গে আমরা আরো চার হাজার নিরাপত্তারক্ষীকে স্টেডিয়ামের নিরাপত্তা রক্ষায় নিয়োগ দেব। এই বাইরে এনএসজির তিনটি হিট টিম এবং একটি অ্যান্টি ড্রোন টিম থাকবে। এ ছাড়া বোমা শনাক্তকরণ ও নিষ্ক্রিয়করণের জন্য আরো ৯টি দলকে আমরা কাজে লাগাবো।’

ম্যাচের দিন আইজি, ডিআইজিসহ চারজন সিনিয়র আইপিএস অফিসার এবং ২১ জন ডিসিপি র‍্যাঙ্কের অফিসার সবকিছু তদারকি করবেন এবং নিরাপত্তারক্ষীদের যাবতীয় নির্দেশনা প্রদান করবেন। এসবের বাইরেও নিরাপত্তা ব্যবস্থায় বেশ কিছু পদক্ষেপ নেওয়ার কথা জানান মালিক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *