খেলাধুলা

রামোসের আত্মঘাতী গোলে ১-০ গোলে বার্সার কাছে হারলো সেভিয়া

ফ্রান্স ছেড়ে আবারও স্পেনে পা রেখেছেন সার্জিও রামোস। বার্সেলোনার বিপক্ষে ম্যাচের আগে রামোস জানিয়েছিলেন, এক সময়ের চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে গোল করতে চান। রামোসের চাওয়া পূরণ হলেও দলের জন্য হয়েছে হীতে বিপরীত। রামোসের গোলটি যে ছিল আত্মঘাতী। এই গোলেই সেভিয়ার বিপক্ষে ১-০ ব্যবধানের জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে বার্সেলোনা।

ম্যাচে এদিন শুরু থেকেই দাপট দেখিয়ে খেলতে থাকে বার্সেলোনা। বলের দখল ও আক্রমণে এগিয়ে ছিল তারাই। তবে পাল্টা জবাবে সেভিয়াও চেয়েছিল বার্সাকে চমকে দিতে। দারুণ কিছু সুযোগ তৈরি করেছিল তারাও। কিন্তু শেষ পর্যন্ত পেরে ওঠেনি। মূলত রামোসের গোলটিই পার্থক্য গড়ে দেয়।

ম্যাচজুড়ে দারুণ খেলেছেন রামোস। তবে আত্মঘাতী গোলের জন্য ঠিক তাকে দোষ দেওয়া যায় না। বক্সের ভেতর হেড দিতে লাফিয়ে উঠেছিলেন লামিনে ইয়ামাল। স্প্যানিশ তরুণের হেড ঠেকাতে গিয়ে উল্টো নিজেদের জালেই বল জড়ান রামোস।

এই ম্যাচে জয়ের ফলে ৮ ম্যাচে ৬ জয় ও ২ ড্রতে ২০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করেছে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে দুইয়ে আছে জিরোনা। সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে তিনে আছে রিয়াল মাদ্রিদ।

এই ম্যাচে দলের খেলা নিয়ে আনন্দিত বার্সা কোচ জাভি। তিনি বলেছেন, ‘আমরা সেল্টার বিপক্ষে ভালো ছিলাম না। খেলা ও আগ্রাসী মনোভাব—কোনো দিক থেকেই ভালো করিনি। তবে আজ আমি সন্তুষ্ট। চ্যাম্পিয়নস লিগ ম্যাচে মাঠে নামার আগে আমরা এক ধাপ এগিয়ে গিয়েছি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *