খেলাধুলা

যাদের কন্ঠে উপভোগ করবেন এবারের ক্রিকেট বিশ্বকাপ

আগামী ৫ অক্টোবর থেকে পর্দা উঠছে ভারতে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের। সময়ের হিসেবে আর মাত্র পাঁচ দিন বাকি বৈশ্বিক এই আসরের। আসরটি সামনে রেখে শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ধারাভাষ্যকারদের তালিকা প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

ক্রিকেট বিশ্বমঞ্চের ধারাভাষ্যকক্ষে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি আতহার আলী খান। পাশাপাশি বিশ্বকাপের পুরো আসরজুড়ে রিকি পন্টিং, নাসের হুসেইন, শেন ওয়াটসন ও ইয়ান বিশপদের মতো কিংবদন্তিদের কণ্ঠস্বর শোনা যাবে।

এদিকে কে কোন বিভাগে ধারা বর্ণনা দেবেন, সেটিও স্পষ্ট জানিয়েছে আইসিসি। জানা গেছে, রিকি পন্টিং ও ইয়ন মরগ্যান ধারাভাষ্য দেবেন আইসিসি টিভিতে। তাদের সঙ্গে আরও থাকছেন শেন ওয়াটসন, লিসা স্থালেকার, রমিজ রাজা, রবি শাস্ত্রী, অ্যারন ফিঞ্চ, সুনিল গাভাস্কার ও ম্যাথু হেইডেনরা। প্ল্যাটফর্মটিতে সুযোগ থাকবে ম্যাচ পূর্ববর্তী ও পরবর্তী এবং ইনিংস বিরতি আলোচনা উপভোগের।

অন্যদিকে নাসের হুসেইন, ইয়ান স্মিথ ও ইয়ান বিশপ থাকবেন ধারাভাষ্য কক্ষে। গত বিশ্বকাপের ফাইনালেও ধারাভাষ্য কক্ষে এই তিনজন উপস্থিত ছিলেন। পাশাপাশি ওয়াকার ইউনুস, শন পোলক, আনজুম চোপড়া, মাইকেল আর্থারটনদেরও ধারাভাষ্য কক্ষে দেখা যাবে। সিমন ডুল, এমপুমেলেলো বাঙ্গওয়া, সঞ্জয় মাঞ্জরেকার, ক্যাটি মার্টিন, দিনেশ কার্তিক, ডার্ক নেনেস, স্যামুয়েল বদ্রি ও রাসেল আর্নল্ডও তাদের সঙ্গে যোগ দেবেন।

এ ছাড়া আইসিসির কমেন্টারি প্যানেলে না থাকলেও হার্শা ভোগলে, কাস নাইডো, মার্ক নিকোলস, নাটালিয়ে জারমানোস, মার্ক হওয়ার্ড ও ইয়ান ওয়ার্ডরা ধারাভাষ্য কক্ষে থাকছেন। কেননা, ব্রডকাস্ট চ্যানেলগুলোর সঙ্গে তাদের চুক্তি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *