আন্তর্জাতিক সর্বশেষ

যুক্তরাষ্ট্রের সাত শিশু হত্যাকারী নার্সকে আমৃত্যু কারাদন্ড দিলো আদালত

যুক্তরাজ্যের সিরিয়াল কিলার নার্স লুসি লেটবিকে আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। বিচারে তার বিরুদ্ধে আরও ছয় শিশুকে হত্যাচেষ্টার অভিযোগ প্রমাণিত হয়েছে।সোমবার (২১ আগস্ট) ম্যানচেস্টারের ক্রাউন আদালতে এই রায় ঘোষণা করা হয়।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, রায় ঘোষণার সময় কাঠগড়ায় ছিলেন না লুসি। এজলাসে হাজির হতে চাননি তিনি। রায় ঘোষণার পর আদালত কক্ষে নিস্তব্ধতা নেমে আসে। তখন নিহত শিশুদের দু-একজনের বাবা-মা ফুঁপিয়ে কেঁদে ওঠেন।

এজলাসে না থাকলেও লুসিকে উদ্দেশ্য করে বিচারক বলেন,‘আমি আপনাকে আজীবনের জন্য কারাদণ্ড দিচ্ছি। আমি এটাও নির্দেশ দিচ্ছি যে, জীবদ্দশায় আপনার মুক্তির জন্য কোনো আবেদনও যেন গৃহীত না হয়। প্রত্যেকটি অপরাধের জন্যই আপনাকে যাবজ্জীবন কারাদণ্ড দিচ্ছি এবং বাকি জীবন আপনি কারাগারেই থাকবেন।’

যুক্তরাজ্যের কাউন্টেস অব চেস্টার হাসপাতালের নবজাতক ইউনিটে নার্স হিসেবে কর্মরত ছিলেন লুসি লেটবি। সেখানেই তিনি হত্যাকাণ্ড ও হত্যাচেষ্টার ঘটনাগুলো ঘটিয়েছেন। লুসি লেটবিকে আধুনিক যুক্তরাজ্যে শিশু হত্যায় সবচেয়ে বড় ‘সিরিয়াল কিলার’ বলা হচ্ছে

৩৩ বছর বয়সী লুসি ২০১৫ সালের জুন থেকে ২০১৬ সালের জুন পর্যন্ত মাত্র এক বছরের মধ্যেই সবগুলো অপরাধ সংঘটন করেন। তিনি ইচ্ছাকৃতভাবে শিশুদের ইনজেকশনে বাতাস ঢুকিয়ে দিতেন এবং জোর করে মাত্রাতিরিক্ত দুধ পান করানো ছাড়াও নবজাতকের শরীরে ইনসুলিন আকারে বিষ প্রয়োগের ঘটনাও ঘটিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *