খেলাধুলা সর্বশেষ

টিকে থাকার ম্যাচে টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠালো শ্রীলংকা

আজ বিশ্বকাপে এমন দুটি দল মুখোমুখি যাদের অবস্থান সম্পূ্র্ণ বিপরীত। টুর্নামেন্টে টানা ৬ ম্যাচ জেতা ভারত বৃহস্পতিবার জিতলেই প্রথম দল হিসেবে নিশ্চিত করবে সেমিফাইনাল। লঙ্কানরা অবশ্য আজ হারলেই গাণিতিকভাবে যে সম্ভাবনাটুকু বেঁচে আছে সেটিও শেষ হয়ে যাবে। জিততে মরিয়া লঙ্কানরা আজ টস জিতে ব্যাটিংয়ে পাঠিয়েছে রোহিতদের। ভারতের ৬ ম্যাচে পয়েন্ট ১২, লঙ্কানদের সমান ম্যাচে অর্জন ৪।

ওয়াংখেড়েতে শুরুতে ফিল্ডিং নেওয়ার পক্ষে যুক্তি দেখিয়েছেন ভারপ্রাপ্ত অধিনায়ক কুশল মেন্ডিস। তার কথা, ‘আমার মনে হয় প্রথমে ব্যাট করার চেয়ে পরে ব্যাট করা শ্রেয়। দলের সবাই কিছু ম্যাচে ভালো করেছে। নিজেদের সর্বোচ্চটাও দিচ্ছে। এখন আমাদের কাছে তিনটি ম্যাচ গুরুত্বপূর্ণ।’ দলে পরিবর্তন এসেছে একটি। ধনাঞ্জয়া ডি সিলভার জায়গায় এসেছেন লেগ স্পিন বোলিং অলরাউন্ডার দুশান হেমন্থ।

রোহিত অবশ্য জানিয়েছেন, তিনি শুরুতে ব্যাটিং নিতেন। শুরুতে সহায়তা পাওয়া যাবে, পাশাপাশি পিচটাও তার কাছে ভালো মনে হয়েছে। আলোতে সিমাররা ভালো করবেন বলে মনে করছেন রোহিত। ভারত অবশ্য আগের ম্যাচের একাদশ নিয়েই মাঠে নেমেছে।

ভারতের একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল (উইকেটরক্ষক), সূর্যকুমার, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ সিরাজ, জসপ্রীত বুমরা, কুলদীপ যাদব ও মোহাম্মদ সিরাজ।

শ্রীলঙ্কা একাদশ: পাথুম নিসাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দুশান হেমন্থ, মাহিশ থিকশানা, কাসুন রাজিথা, দুশমন্থ চামিরা ও দিলশান মাদুশাঙ্কা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *