প্রকৌশল বিশ্ববিদ্যালয় বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয়

যবিপ্রবির শূন্য আসনের জন্য সাক্ষাৎকারের তারিখ ঘোষণা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অপেক্ষমান তালিকা থেকে চূড়ান্ত ভর্তির সাক্ষাৎকারের তারিখ ও ভর্তি বিজ্ঞপ্তি ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। আগামী রোববার (২৯ জানুয়ারি) এ কার্যক্রম চলবে। রেজিস্ট্রার মো. আহসান হাবীব স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গত ১৫ ও ১৬ জানুয়ারি রিপোর্টকৃত শিক্ষার্থীদের মধ্য হতে প্রকাশিত অপেক্ষমান তালিকা থেকে বিজ্ঞপ্তির সাথে সংযুক্ত তালিকাভুক্ত শিক্ষার্থীদেরকে সাক্ষাৎকারে উপস্থিত হওয়া জন্য অনুরোধ করা হলো। আগামী রোববার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের অফিস কক্ষে (কক্ষ নং-২৩২) চূড়ান্ত ভর্তির সাক্ষাৎকার হবে।

নির্ধারিত সময়ের মধ্যে সাক্ষাৎকারে উপস্থিত শিক্ষার্থীদের মেধাক্রম অনুযায়ী শূন্য আসনের বিপরীতে মেধা তালিকা প্রস্তুত করা হবে। এ মেধা তালিকাভুক্ত শিক্ষার্থীদেরকে ধার্যকৃত ফিসসমূহ পরিশোধ সাপেক্ষে দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত চূড়ান্তভাবে ভর্তি করা হবে। আজ বুধবার (২৫ জানুয়ারি) বিভাগভিত্তিক বিদ্যমান শূন্য আসনের তালিকা প্রকাশ করা হবে।

যে সব শিক্ষার্থী জিএসটি গুচ্ছভুক্ত অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত ভর্তি সম্পন্ন করেছে, তাদের সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ে চূড়ান্ত ভর্তির ফিস প্রদানের মূল রশিদসমূহ প্রদর্শন সাপেক্ষে জমাকৃত ফিস এ বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত ভর্তির জন্য ধার্যকৃত ফিসসমূহের সাথে সমন্বয় করা হবে। ইতোমধ্যে গুচ্ছভুক্ত অন্য কোনো বিশ্ববিদ্যালয়ে চূড়ান্তভাবে ভর্তি সম্পন্নকারী যে সকল শিক্ষার্থী এ বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত ভর্তির জন্য ধার্যকৃত সম্পূর্ণ ফিস পরিশোধ করে চূড়ান্তভাবে ভর্তি হয়েছে, তাদের সমন্বয়যোগ্য অতিরিক্ত ফিস ফেরতের জন্য পরবর্তীতে বিজ্ঞপ্তি দেওয়া হবে।

চূড়ান্ত ভর্তির জন্য সঙ্গে আনতে হবে:
ক. বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের https://just.edu.bd/downloads লিংক থেকে ভর্তি ফরম (Undergraduate students admission application form ডাউনলোড করে পূরণ করে আনতে হবে।
খ. জিএসটি -গুচ্ছভিত্তিক ভর্তি পরীক্ষার প্রবেশপত্র আনতে হবে।
গ. পাসপোর্ট সাইজের ২ কপি ছবি।
ঘ. এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র (যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি নিশ্চয়ন করে থাকলে এসএসসি/সমমান ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র জমাদানের Original Documents submission Receipt এর মূলকপি এবং গুচ্ছভুক্ত অন্য বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি নিশ্চয়ন করলে Original Documents submission Receipt এর ফটোকপি আনতে হবে)।
ঙ. উচ্চ মাধ্যমিক/সমমান পরীক্ষার নিবন্ধনপত্রের (Registration Card) মূলকপি।
চ. পিতা/অভিভাবকের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি।
ছ. শিক্ষার্থীর জাতীয় পরিচয়পত্রের ফটোকপি (জাতীয় পরিচয়পত্র না থাকলে জন্মনিবন্ধন সনদের ফটোকপি)।

সূত্র : টিডিসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *