বিশ্ব বিদ্যালয় মেডিক্যাল সর্বশেষ

২৩ মে থেকে শুরু হবে ডেন্টালের ভর্তি কার্যক্রম

আগামী ২৩ মে থেকে দেশের সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের (বিডিএস) ২০২২-২৩ সেশনের ভর্তি কার্যক্রম শুরু হবে। চলবে আগামী ২৮ মে পর্যন্ত। নির্দিষ্ট সময়ের নির্বাচিত ভর্তিচ্ছুরা অফিস চলাকালীন সময়ে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন

শনিবার (০৬ মে) সন্ধ্যায় স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের চিকিৎসা শিক্ষা বিভাগের পরিচালক ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানানো হয়েছে।

ভর্তি কার্যক্রম নিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভর্তিচ্ছুরা আবেদনপত্রের উল্লেখিত তথ্যাদি প্রমাণ দিতে ব্যর্থ হলে বা প্রদানকালের তথ্য অসত্য বলে প্রতীয়মান হলে যেকোনো সময় তার ভর্তি বাতিলসহ আইনি ব্যবস্থা নেওয়া হবে। ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলের ওপর বিধিসম্মত যেকোনো পরিবর্তন কেন্দ্রীয় ভর্তি কমিটি সংরক্ষণ করে।

বেসরকারি ডেন্টাল কলেজ ও মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিটগুলোতে ভর্তির বিষয়ে পরবর্তীতে বিজ্ঞপ্তি জারি করা হবে।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের একই বিজ্ঞপ্তিতে ফলাফল প্রকাশের বিষয়েও জানানো হয়। ফলাফলের বিষয়ে বলা হয়েছে, ২০২২-২০২৩ শিক্ষাবর্ষ বিডিএস ভর্তি পরীক্ষা গত ৫ মে অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক প্রণীত নীতিমালার শর্তানুযায়ী লিখিত পরীক্ষায় প্রাপ্ত নম্বর ও এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় প্রাপ্ত জিপিএ থেকে প্রাপ্ত নম্বর যোগ করে অর্জিত স্কোরের ভিত্তিতে মেধা, পছন্দ, কোটা অনুযায়ী ৫৪০ জন পরীক্ষার্থীদের একটি সরকারি ডেন্টাল কলেজ ও আটটি মেডিক্যাল কলেজ ডেন্টাল ইউনিটে ভর্তির জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়েছে।

ভর্তি পরীক্ষার ফলাফল শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট (www.dgme.gov.bd) ও স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট (www.dghs.gov.bd) থেকে জানা যাবে। পাশাপাশি পরীক্ষার্থীরা টেলিটকের ০১৫৫০১৫৫৫৫৫ এই নম্বর থেকে এসএমএসের মাধ্যমেও ফলাফল সংক্রান্ত তথ্য জানতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *