বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয়

ইবিতে কোটায় ভর্তিচ্ছুদের সাক্ষাৎকার ২৯ জানুয়ারী

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকৃত ‘বি’ ইউনিটের শিক্ষার্থীদের ডাকা হয়েছে। নতি-নাতনী কোটায় মেধাক্রম অনুসারে ৬০৭২ হতে ৭৭১০ পর্যন্ত আগামী রোববার (২৯ জানুয়ারি) সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি কমিটির আহবায়ক ও ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মো. মিজানুর রহমান এবং সদস্য-সচিব উপ-রেজিস্ট্রার (কাউন্সিল) মীর মো. জিল্লুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রোববার সকাল সাড়ে ৯টায় আবেদনকারীকে সশরীরে মুক্তিযোদ্ধা কোটার ভর্তি কমিটির আহবায়ক অধ্যাপক ড. মো. মিজানুর রহমানের অফিসে সক্ষাৎকারে উপস্থিত থাকতে হবে। মেধা তালিকা থেকে মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও নাতি-নাতনী ভর্তির পর আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষমান তালিকা থেকে শুধুমাত্র নাতি-নাতনীদেরকে ভর্তির জন্য বিবেচনা করা হবে।

অনলাইনে ইতিপূর্বে করা আবেদনের প্রিন্ট কপির সাথে নিম্নের তথ্যাদি সাথে আনতে হবে-
১. ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের (Admit Card) সত্যায়িত ফটোকপি।
২. জিএসটি পরীক্ষার নম্বরপত্রের ফটোকপি।
৩. এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার সার্টিফিকেট-এর ফটোকপি (যদি থাকে), নম্বরপত্র (মার্কসীট) ও রেজিস্ট্রেশন কার্ড-এর সত্যায়িত ফটোকপি।
৪. মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত মুক্তিযোদ্ধাদের নামের তালিকার আইডি নম্বরসম্বলিত সনদপত্র অথবা প্রধানমন্ত্রী কর্তৃক স্বাক্ষরিত সাময়িক/মূল সনদপত্রের সত্যায়িত ফটোকপি।
৫. মুক্তিযোদ্ধার জাতীয় পরিচয়পত্র (জীবিত থাকলে)/মৃত্যু সনদ (মৃত হলে) এর সত্যায়িত ফটোকপি।
৬. গেজেটেড অফিসার/স্থানীয় সরকার প্রধানের নিকট থেকে আবেদনকারী শিক্ষার্থীর সাথে মুক্তিযোদ্ধার সম্পর্কের প্রত্যয়নপত্রের সত্যায়িত ফটোকপি।
৭. আবেদনকারী শিক্ষার্থীর সঙ্গে সম্পর্কিত মুক্তিযোদ্ধার পুত্র/কন্যার জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি।
৮. আবেদনকারী মুক্তিযোদ্ধার ছেলের পুত্র/কন্যা হলে, পিতার এসএসসি-র সার্টিফিকেট (যদি থকে) ও ভোটার আইডি কার্ড-এর সত্যায়িত ফটোকপি।
৯. আবেদনকারী মুক্তিযোদ্ধার মেয়ের পুত্র/কন্যা হলে মায়ের এস.এস.সি-এর সার্টিফিকেট (যদি থাকে), ভোটার আইডি কার্ড-এর সত্যায়িত ফটোকপি ও নানার ওয়ারিশ কায়েম সনদ-এর সত্যায়িত ফটোকপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *