বিদ্যালয় বার্তা

মাধ্যমিকের শিক্ষকদের নতুন কারিকুলামে প্রশিক্ষণ শুরু ১৭ ডিসেম্বর

নতুন কারিকুলামে অষ্টম ও নবম শ্রেণির শ্রেণি-শিক্ষকদের বিষয়ভিত্তিক প্রশিক্ষণ কার্যক্রম আগামী ১৭ থেকে শুরু হবে বলে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। ৭ দিনব্যাপী এ প্রশিক্ষণ চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত।

সোমবার (১১ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিমের পরিচালক অধ্যাপক  সৈয়দ মাহফুজ আলী স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিমের আওতাধীন দেশব্যাপী ৬৪ জেলার ৪৭৬টি উপজেলায় সংযুক্ত তালিকা অনুসারে বিষয়ভিত্তিক প্রশিক্ষণ কার্যক্রম আগামী ১৭ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। যেহেতু উক্ত সময়ের মধ্যে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০২৪ সংক্রান্ত প্রশিক্ষণও চলমান থাকবে এবং বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ অংশগ্রহণ করবেন। তাই নির্বাচন কমিশন সচিবালয়, বাংলাদেশের সঙ্গে সমন্বয় করে নির্ধারিত তারিখ অনুযায়ী প্রশিক্ষণ কার্যক্রমটি সম্পন্ন করা হবে।

উল্লিখিত প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শনের নিমিত্তে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় থেকে উপজেলাসমূহে ভেন্যু পরিদর্শনের জন্য কর্মকর্তাগণের অফিস আদেশ জারি করে এক কপি ([email protected]) ই-মেইলে পাঠানোর জন্য অনুরোধ করা হলো। পরিদর্শনের জন্য নির্বাচিত ভেন্যুর প্রশিক্ষণের তারিখ ও সময় সম্পর্কে নিশ্চিত হওয়ার জন্য সংশ্লিষ্ট জেলা শিক্ষা অফিসার/উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের সঙ্গে যোগাযোগ করার জন্য বিনীত অনুরোধ করা হলো।

এই প্রশিক্ষণ কার্যক্রম পরিদর্শনের জন্য নির্বাচিত উপজেলাসমূহের নামসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণের তালিকা আগামী ১৩ ডিসেম্বরের মধ্যে নিম্ন স্বাক্ষরকারীর ঠিকানায় সদয় প্রেরণ করলে অপরাপর উপজেলায় অন্যান্য দপ্তরের কর্মকর্তাগণের পরিদর্শন তালিকা সমন্বয় করা সহজতর হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *