বিজ্ঞান ও প্রযুক্তি সর্বশেষ

বাজারে আসছে ইনফিনিক্সের নতুন মোবাইল ইনফিনিক্স নোট ৩০ প্রো

Infinix Zero 30 5G শীঘ্রই Infinix Zero 20 5G-এর উত্তরসূরি হিসেবে লঞ্চ করতে চলেছে। তার আর বেশিদিন বাকি নেই। চলতি মাসের শেষের দিকে আসতে চলেছে এই নতুন ফোন। এতে MediaTek Helio G99 SoC এবং 44W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি 4500mAh ব্যাটারি দেওয়া হয়েছে। Infinix Zero 30 আগের মডেলের তুলনায় কিছু বেশি আপগ্রেড নিয়ে হাজির হবে। এটি সম্প্রতি গত কয়েক সপ্তাহে বেঞ্চমার্কিং এবং সার্টিফিকেশন ওয়েবসাইটগুলিতেও দেখা গিয়েছে।  তবে এখনও লঞ্চের সঠিক তারিখ সম্পর্কে কোনও তথ্য জানা যায়নি। চলুন এই নতুন ফোনে কী-কী থাকবে, জেনে নেওয়া যাক।

Infinix Zero 30 5G-এর ডিজাইন:

কোম্পানি আসন্ন Infinix Zero 30 5G -এর পিছনের প্যানেলের ডিজাইন প্রকাশ করেছে । কোম্পানির শেয়ার করা ছবিতে দেখা যাচ্ছে, ল্যাভেন্ডার এবং গোল্ডেন কালার অপশনে গ্লাস ব্যাক প্যানেল রয়েছে। মডেলটিকেও লেদার ফিনিশ ভ্যারিয়েন্টে বাজারে আনা হবে বলেই মনে করা হচ্ছে।

Infinix Zero 30 5G-এর ক্যামেরা:

পিছনে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট রয়েছে। এছাড়াও প্যানেলের উপরের বাম কোণে একটি LED ফ্ল্যাশ ইউনিট রয়েছে। কোম্পানির মতে, Infinix Zero 30 5G-তে একটি 60-ডিগ্রি কার্ভড 10-বিট AMOLED ডিসপ্লে থাকবে। এতে আরও দেখা যাচ্ছে যে, মডেলের সামনের এবং পিছনের উভয় প্যানেলই গরিলা গ্লাস 5 দেওয়া হয়েছে।

Infinix Zero 20 5G, আসন্ন Zero 30 5G হ্যান্ডসেটের পূর্বসূরি। সেটিকে 8GB + 128GB ভ্যারিয়েন্টে 15,999 টাকায় লঞ্চ করা হয়েছিল। ফলে এর দাম তার থেকে একটু বেশি হতে চলেছে। দাম সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। তবে Infinix Zero 20 5G-ও একটি জনপ্রিয় ফোন। হ্যান্ডসেটটিতে একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম রয়েছে, যাতে একটি 108-মেগাপিক্সেল প্রাথমিক সেন্সর, একটি আল্ট্রা-ওয়াইড-এঙ্গেল লেন্স সহ একটি 13-মেগাপিক্সেল সেন্সর এবং একটি কোয়াড-রিয়ার ফ্ল্যাশ ইউনিট সহ একটি 2-মেগাপিক্সেল সেন্সর রয়েছে। সামনের ক্যামেরায় একটি 60-মেগাপিক্সেল সেন্সর রয়েছে।

মূল্য:

শক্তিশালী পারফরম্যান্স ও আকর্ষণীয় ডিজাইনের ইনফিনিক্স নোট ৩০ প্রো এর দাম ২৭,৯৯৯ টাকা। ফোনটির সঙ্গে ২,০০০ টাকা দামের একটি ওয়্যারলেস চার্জার মিলবে বিনামূল্যে।

নোট ৩০ সিরিজের অন্তর্ভুক্ত নোট ৩০ প্রো এবং নোট ৩০ মডেলগুলো অল-রাউন্ড ফাস্টচার্জ প্রযুক্তিসম্পন্ন। নোট ৩০ ফোনে ৪৫ ওয়াট অল-রাউন্ড ফাস্ট চার্জ, ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা এবং ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। এই ফোনটির ৮ জিবি+১২৮ জিবি ভার্সনের দাম পড়বে ১৮,৯৯৯ টাকা এবং ৮ জিবি+২৫৬ জিবি ভার্সনের দাম পড়বে ২৩,৯৯৯ টাকা। নোট ৩০ ফোনে ওয়্যারলেস চার্জিং সুবিধা নেই। তবে এই ফিচারটি ছাড়া ফোনের অন্যান্য সব ফিচার নোট ৩০ প্রো এর মতোই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *