বিজ্ঞান ও প্রযুক্তি সর্বশেষ

যে উপায়ে এডিট করবেন হোয়াটসঅ্যাপে ছবি ভিডিওর ক্যাপশন

ব্যক্তিগত কিংবা অফিসিয়াল যে কোনো চ্যাটের জন্য সবাই ব্যবহার করছেন হোয়াটসঅ্যাপ। এছাড়া ব্যবসায়িক অ্যাকাউন্টও ব্যবহার করেন এই জনপ্রিয় প্ল্যাটফর্মটিতে। ব্যবহারকারীদের নিরাপত্তার জন্য হোয়াটসঅ্যাপও বিভিন্ন সময় নানান ফিচার নিয়ে আসে।

বেশ কিছুদিন আগেই ছবি, ভিডিও এবং জিফ ফাইলের সঙ্গে ক্যাপশন দেওয়ার সুবিধা এনেছে সাইটটি। অর্থাৎ কাউকে কোনো ছবি বা ভিডিও পাঠালে সেটার সঙ্গে প্রয়োজনমতো একটি ক্যাপশন জুড়ে দিতে পারবেন। তবে এবার এই ফিচার আরও উন্নত হচ্ছে। এখন থেকে ছবি বা ভিডিও পাঠানোর পর সেই ক্যাপশন এডিট করার সুযোগ পাবেন ব্যবহারকারীরা।

এর আগে হোয়াটসঅ্যাপের এই এডিটিং ফিচারটি কেবল টেক্সট মেসেজের ক্ষেত্রেই সীমাবদ্ধ ছিল। এখন তা মিডিয়া মেসেজের ক্ষেত্রেও নিয়ে আসা হচ্ছে। একটা মেসেজ পাঠানোর পরবর্তী ১৫ মিনিট পর্যন্ত মিডিয়া মেসেজ তথা ছবি বা ভিডিওর জন্য আপনার তৈরি করা ক্যাপশনটি এডিট করে নিতে পারবেন। কেবল অরিজিনাল মেসেজের ক্ষেত্রেই এই এডিট ফিচারটি ব্যবহার করা যাবে, ফরোয়ার্ডেড মিডিয়া মেসেজ হলে তা সম্ভব হবে না।

অনেক সময় তাড়াহুড়োর মধ্যে আমরা মেসেজ পাঠাতে গিয়ে অজান্তেই বেশ কিছু ভুলচুক করে ফেলি। কিছু সময় তা আমাদের জন্য তা বিরক্তির কারণও হয়ে দাঁড়ায়। তখন তা ডিলিট করে ফের নতুন করে পাঠাতে হয়। এবার হোয়াটসঅ্যাপে ছবি বা ভিডিওর ভুল ক্যাপশন লিখে বিব্রত হওয়ার দিন শেষ। কারণ আপনি এখন তা মেসেজের মতোই এডিট করে নিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *