বিদেশ শিক্ষা সর্বশেষ

বো ব্রাইনের বাংলাদেশের প্রথম সফর ‘লিডবার্গ এডুকেশনে’

লিডবার্গ এডুকেশন ও ইয়েস এডুকেশনের উদ্যোগে ‘অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষা ও বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য’ শীর্ষক সেমিনার আজ রাজধানীর শ্যামলীর লিডবার্গ এডুকেশনের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারের প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন ইয়েস এডুকেশনের এশিয়া প্যাসিফিক অঞ্চলের বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার মি. বো ব্রাইন, দক্ষিন এশিয়া বিষয়ক রিজিওনাল মার্কেটিং ম্যানেজার মি. নিরঞ্জন ফুইয়াল ও প্রতিষ্ঠানটির বাংলাদেশের রিজিওনাল মার্কেটিং ম্যানেজার আসিফ নজরুল। অন্যদিকে লিডবার্গ এডুকেশনের পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সিইও জনাব রাকিব হাসান, জেনারেল ম্যানেজার নাজমুল হোসাইন শান্ত,এক্সিকিউটিভ ম্যানেজার তৌফিক রায়হান এবং অন্যান্য কনসালট্যান্টগন।

অনুষ্ঠানে অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি সংক্রান্ত বিভিন্ন ধরনের তথ্য উপস্থাপনা করেন মি. বো ব্রাইন। তিনি বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি প্রক্রিয়া, শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয় বিভিন্ন কোর্স , শিক্ষার্থীদের জন্য সঠিক কোর্স নির্নয় এবং বিশ্ববিদ্যালয়গুলোর র‌্যাংকিং সম্পর্কে বিশদ তথ্য তুলে ধরেন। এছাড়াও তিনি উপস্থিত কনসালট্যান্টগনের বিভিন্ন প্রশ্নের উত্তর এবং তাদের প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন।

এর আগে আগত অতিথিদের উষ্ণ সংবর্ধনা দিয়ে তাদের আমন্ত্রন জানায় লিডবার্গ এডুকেশন। কর্মশালা শেষে আগত অতিথিবৃন্দ লিডবার্গ এডুকেশনের পুরো অফিস ঘুরে দেখেন এবং কর্মকর্তাদের সাথে কুশল বিনিময় করেন। তারা কর্মকর্তাদের আতিথেয়তায় মুগ্ধতা প্রকাশ করেন।

এ বিষয়ে মি. বো ব্রাইন বলেন, লিডবার্গ এডুকেশনের সাথে কাজ করতে পেরে আমি খুবিই আনন্দিত এবং তাদের আথিতেয়তায় আমি সন্তুষ্টি ও তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এখানে আমরা খুব সুন্দর একটি সময় কাটিয়েছি। ভবিষ্যতেও আমরা তাদের সাথে কাজ চালিয়ে যেতে চাই।

সেমিনারের বিষয়ে লিডবার্গ এডুকেশন এর প্রধান নির্বাহী জনাব রাকিব হাসান বলেন, প্রথমেই আমি বিশেষভাবে  ধন্যবাদ জানাতে চাই ‘ইয়েস এডুকেশন’র বাংলাদেশের রিজিওনাল ম্যানেজার আসিফ নজরুলকে যিনি আমাদেরকে ‘ইয়েস এডুকেশনে’র সাথে এই সেমিনার আয়োজনের সুযোগ করে দিয়েছেন এবং আরো ধন্যবাদ জানাতে চাই আমন্ত্রিত সকল অতিথিবৃন্দকে যারা এই অনুষ্ঠানকে তাৎপর্যময় করে তুলেছেন। অতিথিবৃন্দের কাছ থেকে আমরা নতুন অভিজ্ঞতা সঞ্চয় করেছি এবং অনেক নতুন বিষয়ে জানতে পেরেছি। এসব অভিজ্ঞতা আমরা উচ্চশিক্ষায় ইচ্ছুক শিক্ষার্থীদের যথাযথ ও সঠিক দিক-নির্দেশনা দিয়ে তাদের সুন্দর ভবিষ্যত নির্মাণে কাজে লাগাতে চাই। সামনের দিনগুলোতেও আমরা এই ধরনের কার্যক্রম অব্যাহত রাখতে পারব বলে আশা করছি।

উল্লেখ্য, ইয়েস এডুকেশন ২০০৯ সালে প্রতিষ্ঠিত অস্ট্রেলিয়া ভিত্তিক একটি উচ্চশিক্ষা বিষয়ক সেবাদানকারী প্রতিষ্ঠান। যারা বিভিন্ন দেশের শিক্ষার্থীদেরকে, বিশ্বের উন্নত বিশ্ববিদ্যালয়েগুলোতে উচ্চশিক্ষা অর্জনের সুযোগ করে দেওয়ার জন্য বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে মিলে কাজ করে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *