বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয় সর্বশেষ

বশেমুরবিপ্রবিতে লেকে ডুবে দুই শিক্ষার্থীর মৃত্যু

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) লেকের পানিতে ডুবে দুই ছাত্রী মারা গেছেন। আজ মঙ্গলবার (১ আগস্ট) দুপুরে সাড়ে ১২টার পর এ ঘটনা ঘটে। পরে তাদের উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে নেয়া হলে দায়িত্বরত চিকিৎসক ড. কাজী ইসমাইল হোসেন দুই শিক্ষার্থীকে হাসপাতালে নেওয়ার আগেই মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন।

মারা যাওয়া দুই ছাত্রীর নাম তাসপিয়া জাহান রিতু এবং অনন্যা হিয়া। তারা দুজনই বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তাদের মধ্যে রিতু খুলনার বড়বাড়িয়া এলাকার মনিরুজ্জামানের মেয়ে ও অনন্যা হিয়ার বাড়ি বাগেরহাটের ফকিরহাটে।

ছাত্রীদের উদ্ধারকারী এক শিক্ষার্থী হাসান মাহমুদ বলেন, দুজন ছাত্রীর একজন পানিতে নেমে ডুবে যায়। তখন বৃষ্টি হচ্ছিল তাই তেমন কেউ ছিল না বাইরে।  আরেকজন বান্ধবী তাকে বাচাতে গিয়ে ডুবে গেছে। একজন মহিলা(সম্ভবত বশেমুরবিপ্রবি স্কুলের টিচার) আমাদের জানান, আমি দুজন মেয়েকে নামতে দেখেছি পুকুরে। এখন দেখতে পাচ্ছিনা। পরে দুই জোড়া জুতা লেকপারে দেখে আমাদের ও সন্দেহ হয়। পরে আমরা প্রায় ৫০ জনের মত লেকে নেমে ২০/৩০ মিনিট পর দুজনকে খুঁজে পাই এবং হাসপাতালে নিয়ে যাই।

তিনি আরও বলেন, হাসপাতালে প্রথম দিকে কোনো শিক্ষক না থাকায় চিকিৎসক এবং স্টাফদের অত্যন্ত অবহেলা  পেয়েছি। পরবর্তীতে শিক্ষক এবং প্রক্টর স্যার পৌঁছালে পরীক্ষা করে মৃত ঘোষণা করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *