বিদ্যালয় বার্তা সর্বশেষ

কাফনের কাপড় পরে আমরণ অনশনে মাধ্যমিকের শিক্ষকরা

বেসরকারি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে কাফনের কাপড় পরে আমরণ অনশন করছেন শিক্ষকরা। ৩১ জুলাইয়ের মধ্যে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পেলে ১ আগস্ট থেকে কাফনের কাপড় পরে আমরণ অনশনের ঘোষণা দিয়েছিল বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) ব্যানারে আন্দোলনরত এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীরা।

মঙ্গলবার (১ আগস্ট) সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয় সংগীত পরিবেশন ও দোয়া-মোনাজাতের মাধ্যমে এ কর্মসূচি শুরু করেন তারা। রাজধানীর পল্টন থেকে হাইকোর্ট অভিমুখী সড়কের কদম ফোয়ারা পর্যন্ত রাস্তার একপাশ বন্ধ করে এই কর্মসূচি পালন করছেন শিক্ষকরা।

আন্দোলনে নেতৃত্ব দিয়ে আসা শিক্ষক নেতারা বলছেন, কেবল প্রধানমন্ত্রীর সাক্ষাৎ পেলেই তারা ঘরে ফিরে যাবেন। আমরা ৫ মিনিটের জন্য প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চাই। এর কারণ হচ্ছে, আমরা মাননীয় প্রধানমন্ত্রীর কথা শুনতে চাই। জাতীয়করণ একটি সময় সাপেক্ষ ব্যাপার। দুই বছর বা পাঁচ বছরে এটি করা একটি সময় সাপেক্ষ ব্যাপার। কিন্তু তারপরও এটা শুরু হোক। এমন পরিস্থিতিতে শিক্ষকরা শূন্য হাতে ফিরতে চান না। তারা সুনির্দিষ্ট আশ্বাস চান।

এ বিষয়ে আন্দোলনরত শিক্ষকদের সংগঠন বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেখ মো. কাওছার আহমেদ বলেন, সরকারি ও বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের বৈষম্য দূরীকরণ এবং সবার জন্য শিক্ষার সমান সুযোগ নিশ্চিত করতে মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *