বিদ্যালয় বার্তা সর্বশেষ

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও নগদের মধ্যে চুক্তি সই

আগামী পাঁচ বছরের জন্য উপবৃ্ত্তি বিতরণে ডাক অধিদপ্তর ও নগদ-এর সঙ্গে চুক্তি করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। চলতি অর্থবছর (২০২২-২৩) থেকে ২০২৬-২৭ অর্থবছর পর্যন্ত মধ্যমেয়াদে পারফরম্যান্স মূল্যায়ন করে সিদ্ধান্ত গ্রহণের শর্তে এ চুক্তি করা হয়।

বুধবার (১২ এপ্রিল) সচিবালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এ চুক্তি সম্পাদন হয়। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত, ডাক বিভাগের পরিচালক সালেহ আহমেদ, নগদ-এর সিইও মো. শাফায়েত আলম চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, জাতির আগামী দিনের কাণ্ডারি আজকের কোমলমতি শিশুদের উপবৃ্ত্তি বিতরণে গুরুত্বপূর্ণ দায়িত্বপ্রাপ্তি নগদের জন্য সম্মান ও গৌরবের। শিক্ষার ভিত রচিত হয় প্রাথমিক শিক্ষার মাধ্যমে, তথ্যপ্রযুক্তির মাধ্যমে শিক্ষাকে শিশুর কাছে আনন্দময় ও কার্যকর করে তুলতে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সবসময় প্রস্তুত।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেন, উপবৃত্তি কার্যক্রমে স্বচ্ছতা, স্বাচ্ছন্দ্য ও গতিশীলতা আনতে মন্ত্রণালয়ের প্রয়াসের অংশ এটি। উপবৃত্তির মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ে ঝরে পড়া রোধ হবে, শিক্ষায় শিশুদের আগ্রহ সৃষ্টি হবে, মায়েদের কাছে এ অর্থ পৌঁছানোর মাধ্যমে নারীর ক্ষমতায়নেও এটি ভূমিকা রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *