বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয় সর্বশেষ

জুনে অনুষ্ঠিত হতে পারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা

আগামী জুন মাসের দ্বিতীয় সপ্তাহে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আয়োজনের প্রস্তাব করা হয়েছে। নিজস্ব পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেয়ার লক্ষ্যে ইতোমধ্যে কেন্দ্রীয় ও ইউনিট ভিত্তিক ভর্তি কমিটি গঠন করা হয়েছে। এছাড়া আবেদন ফি এক হাজার টাকা নির্ধারণ  সহ আনুষঙ্গিক বিষয়ে কেন্দ্রীয় কমিটির কাছে প্রস্তাব পাঠিয়েছে বি এবং সি ইউনিটের ভর্তি কমিটি।

এর পূর্বে গত ৯ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় ও ইউনিট ভর্তি কমিটি গঠন করার বিষয়টি জানানো হয়।

স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সার্বিকভাবে তদারকি,ইউনিট কমিটিসমূহের প্রস্তাব বা সুপারিশ বিবেচনা ও অন্যান্য আনুষঙ্গিক চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে কেন্দ্রীয় ভর্তি কমিটি। আর ভর্তি পরীক্ষার তারিখ-সময়, আবেদন করার যোগ্যতা, আবেদন ফি ইত্যাদি নির্ধারণ এবং ভর্তি বিজ্ঞপ্তি ও নির্দেশিকা প্রণয়ন করে কেন্দ্রীয় কমিটির কাছে পেশ করবে গঠনকৃত ৩টি ইউনিট কমিটি।

ভর্তি পরীক্ষা হবে এ ইউনিট (বিজ্ঞান ও লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদ), বি ইউনিট (কলা,সামাজিক বিজ্ঞান,আইন অনুষদ ও ইনিস্টিউটসমূহ) ও সি ইউনিটের (বাণিজ্য অনুষদ)। কেন্দ্রীয় ভর্তি কমিটিতে সভাপতি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, সদস্য হিসেবে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ ও ৬টি অনুষদের ডীন এবং সদস্য-সচিব হিসেবে রয়েছেন রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *