খেলাধুলা

প্রথমবার র‍্যাঙ্কিংয়ের শীর্ষে পাক পেসার শাহিন আফ্রিদি

বিশ্বকাপের শুরুটা মোটেও ভালো হয়নি পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদির। তবে বৈশ্বিক এ আসরের বয়স বাড়ার সঙ্গে সঙ্গেই নিজের আলোর দ্যুতি ছড়িয়ে ফর্মে ফিরেছেন তিনি

এরই মধ্যে ১৬ উইকেট তুলে নিয়ে যৌথভাবে আসরে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে আছেন তিনি। সবশেষ মঙ্গলবার (৩১ অক্টোবর) বাংলাদেশের বিপক্ষে ৩ উইকেট শিকার করে ওয়ানডে ক্যারিয়ারে ১০০ উইকেটের মাইলফলকে নাম তুলেছেন তিনি।

এবার এমন কীর্তির পরপরই সুখবর পেয়েছেন শাহিন শাহ আফ্রিদি। প্রথমবারের মতো ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের রাজমুকুট মাথায় ছড়িয়েছেন পাকিস্তানের বাঁ-হাতি এ পেসার। এক লাফে সাত ধাপ এগিয়ে জস হ্যাজলউড-মোহাম্মদ সিরাজদের পেছনে ফেলেছেন তিনি।

র‍্যাঙ্কিংয়ে দ্য গ্রিন ম্যানদের এ পেসার শীর্ষে উঠায় দুইয়ে নেমে গেছেন অজি পেসার হ্যাজলউড। এ ছাড়া এক ধাপ করে পিছিয়েছেন সিরাজ, কেশব মহারাজ, ট্রেন্ট বোল্ট, রশিদ খান, কুলদীপ যাদব ও মুজিব-উর-রহমান।

এদিকে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। তবে বাজে ফর্মের কারণে হয়তো শীর্ষস্থান শিগগিরই হারাতে পারেন বাবর। দুইয়ে থাকা ভারতীয় তারকা ব্যাটার শুভমান গিল তার ঘাড়ে নিশ্বাস ফেলছেন। বাবরের রেটিং পয়েন্ট ৮১৮ আর গিলের ৮১৬।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *