বিনোদন

পরীমনির বিরুদ্ধে করা মাদক মামলা ছয় মাসের জন্য স্থগিত

ঢাকাই সিনেমার চিত্রনায়িকা পরীমণির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে করা মামলার কার্যক্রম ছয় মাস স্থগিতের নির্দেশ দিয়েছে আপিল বিভাগ। সেই সঙ্গে অভিনেত্রীর বিরুদ্ধে দায়ের করা মামলাটি বাতিল প্রশ্নে জারি করা রুল আগামী ৬ মাসের মধ্যে নিষ্পত্তির আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৯ জানুয়ারি) আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচাপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বাধীন আপিল বিভাগ এই নির্দেশনা দিয়েছেন।

আদালতে পরীমনির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জহিরুল ইসলাম (জেড আই) খান পান্না ও অ্যাডভোকেট শাহ মঞ্জুুরুল হক। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

এর আগে গত বছরের ৮ মার্চ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে চিত্রনায়িকা পরীমনির বিরুদ্ধে করা মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছিলেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানি নিয়ে ৮ মার্চ আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের চেম্বার জজ আদালতে এ বিষয়ে শুনানি নিয়ে এ আদেশ দেন।

আদালতে ওইদিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল ও সিনিয়র আইনজীবী এ এম আমিন উদ্দিন, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। তাদের সঙ্গে ছিলেন সংশ্লিষ্ট বেঞ্চের সহকারী অ্যাটর্নি জেনারেল মো. মিজানুর রহমান।

অন্যদিকে পরীমনি পক্ষে শুনানিতে ছিলেন অ্যাডভোকেট জহিরুল ইসলাম (জেড আই) খান পান্না ও অ্যাডভোকেট সৈয়দা নাসরিন।

প্রসঙ্গত, ২০২১ সালের ৪ আগস্ট বনানীতে পরীমণির বাসায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিদেশি বিভিন্ন ব্র্যান্ডের দামি মদ, মদের বোতলসহ অন্যান্য মাদকদ্রব্য আটক করে র‍্যাব। সেই সঙ্গে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে অভিনেত্রীর বিরুদ্ধে মামলা করা হয়।

পরে ওই মামলা বাতিল চেয়ে পরীমণির করা আবেদনের শুনানি নিয়ে গেল বছরের ১ মার্চ হাইকোর্ট রুল দিয়ে মামলার কার্যক্রম তিন মাসের জন্য স্থগিত করা হয়। এই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

এ ঘটনায় গ্রেপ্তার করা হয়েছিল পরীমণীকে। পরে জামিনে মুক্তি পান এই অভিনেত্রী। গেল বছরের ৪ অক্টোবর আদালতে পরীমণিসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *