বিনোদন সর্বশেষ

‘প্রিয় সত্যজিৎ’ এর জন্য সেরা অভিনেতা হলেন আহমেদ রুবেল

সেরা অভিনেতার পুরস্কার পেলেন আহমেদ রুবেল। জয়পুর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘প্রিয় সত্যজিৎ’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য এই পুরস্কার পেয়েছেন তিনি। ছবিটিতে কিংবদন্তি চলচ্চিত্র নির্মাতা সত্যজিৎ রায়ের ভূমিকায় অভিনয় করেছেন এই অভিনেতা। এ ছাড়া সিনেমাটোগ্রাফি ও সম্পাদনা বিভাগেও দুটি বিশেষ পুরস্কার পেয়েছে রুবেল অভিনীত এই ছবিটি।

এপ্রসঙ্গে সিনেমার নির্মাতা প্রসূন রহমান বলেন “যে কোনও কাজের স্বীকৃতি বা ভালোবাসা পেলে নিশ্চয়ই সবার ভালো লাগে। তবে ‘প্রিয় সত্যজিৎ’ আসলে কোনও প্রতিযোগিতা বা পুরস্কারের আশা করা ছবি নয়। এটি উদযাপনের চলচ্চিত্র। সাহিত্য, সিনেমা, সংগীত, চিত্রকলা ও অন্যসকল সৃজনশীল প্রক্রিয়ার মাঝে জীবন ও শিল্পকে সমান্তরাল প্রবাহে উপলব্ধি করার চলচ্চিত্র। উৎসবসহ যে কোনও উপলক্ষে এর প্রদর্শন ও উদযাপন আমাদের উৎসাহ যোগাবে।”

উল্লেখ্য, উপমহাদেশের কিংবদন্তি চলচ্চিত্রকার সত্যজিৎ রায়ের জন্মশতবর্ষ উপলক্ষে বানানো হয়েছে ‘প্রিয় সত্যজিৎ’ সিনেমাটি। গেলো বছরের নভেম্বরে এর আন্তর্জাতিক প্রিমিয়ার হয় কানাডার ভ্যাংকুবার সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে। এরপর এটি প্রদর্শিত হয় ইতালির ফ্লোরেন্স ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল এবং ভারতের কেরালা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে। এর মধ্যে ফ্লোরেন্স উৎসবে ‘প্রিয় সতজিৎ’ বিশেষ পুরস্কার পায়।

বাংলাদেশে ‘প্রিয় সত্যজিৎ’র প্রথম প্রদর্শনী হয়েছে গত ৬ জানুয়ারি। ঢাকা লিট ফেস্টের ১০তম আয়োজনের দ্বিতীয় দিন প্রদর্শিত হয় সিনেমাটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *