বিনোদন সর্বশেষ

পরীমনিকে আইনি নোটিশ পাঠালো এক আইনজীবী

চিত্রনায়িকা পরীমণি অভিনীত ওয়েব সিরিজ ‘পাফ ড্যাডি’র বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগ এনে তা বন্ধে আইনি নোটিশ দেয়া হয়েছে। তিনদিনের মধ্যে সিরিজটির প্রচার, সম্প্রচার ও প্রদর্শন বন্ধে আইনি নোটিশ দিয়েছেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট ও কুমিল্লা জজ কোর্টের আইনজীবী জয়নাল আবেদীন মাযহারী।

এর আগে অভিনেত্রী সাদিয়া জাহান প্রভার বিরুদ্ধেও আইনি নোটিশ দিয়েছিলেন এই আইনজীবী। প্রায় একযুগ আগে প্রভার একটি ঘনিষ্ঠ ভিডিও ফাঁস হয়েছিল নেট-দুনিয়ায়। সেই ঘটনাটির জেরে তাকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছিলেন জয়নাল আবেদীন মাযহারী।

স্ক্যান্ডালের বিষয়ে ভুল স্বীকার, জনসম্মুখে ক্ষমা প্রার্থনা করে ভবিষ্যতে এমন কাজ আর করবেন না মর্মে নোটিশটি পাঠানো হয়েছিল।

সাত দিনের মধ্যে জবাব না দিলে ভাইরাল হওয়া স্ক্যান্ডালের কারণে গণউৎপাত, নৈতিক অবক্ষয় সৃষ্টির অভিযোগে মামলা করার ঘোষণা দিয়েছিলেন জয়নাল আবেদীন মাযহারী।

চলতি বছর মার্চে ডাক বিভাগের রেজিস্ট্রি ৫১৪ নম্বর রশিদের মাধ্যমে এডিসহ (প্রাপ্তিস্বীকার) লিগ্যাল নোটিশটি সেসময় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা, প্রযত্নে আহসান হাবিব নাসিম, অভিনয়শিল্পী সংঘ কার্যালয় ১০/এ, ব্লক-এ রোড নম্বর ২, নিকেতন, গুলশান-১ ঢাকা, এই ঠিকানায় পাঠানো হয়।

লিগ্যাল নোটিশে আইনজীবী জয়নাল আবেদীন মাযহারী লিখেছিলেন, আপনি লিগ্যাল নোটিশ গ্রহীতা। আপনার কিছু কর্মকাণ্ডকে ধর্ম এবং প্রচলিত আইনের সঙ্গে সাংঘর্ষিক এবং তরুণ প্রজন্মকে গণউৎপাত হেতুতে বিপদগামী করবে, তাই জনস্বার্থে এবং নিজে সংক্ষুব্ধ হয়ে আপনাকে লিগ্যাল নোটিশ প্রদান করলাম।

জয়নাল আবেদীন লিখেন, আমি একজন আইনজীবী হিসেবে সমাজের নৈতিক অবক্ষয় সৃষ্টির আশঙ্কা করছি। তার (প্রভার) এমন বিবাহবহির্ভূত শারীরিক সম্পর্কে প্রলুব্ধ হয়ে সমাজের নারী-পুরুষ এমন বেআইনি কাজে লিপ্ত হতে পারে। তাই অভিনেত্রী প্রভাকে এ নোটিশ দেওয়া। নোটিশ পাওয়ার সাত দিনের মধ্যে তিনি যদি জবাব না দেন, জনসম্মুখে ক্ষমা প্রার্থনা না করেন, তবে দেশের প্রচলিত আইন অনুযায়ী তার বিরুদ্ধে মামলা করা হবে।

এদিকে প্রভাকে নোটিশ পাঠানোর ছয় মাসের মাথায় পরীমণির ওয়েব সিরিজ প্রচার, সম্প্রচার ও প্রদর্শন বন্ধে আইনি নোটিশ দিলেন জয়নাল আবেদীন মাযহারী।

মাযহারী কুমিল্লা শহরের বাসিন্দা। বাংলাদেশ সুপ্রীম কোর্ট এবং কুমিল্লা জজকোর্টের আইনজীবী হিসেবে কর্মরত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *