খেলাধুলা

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে অধিনায়ক শান্ত

নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে নিউ জিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে ফিরেছেন মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদসহ এশিয়া কাপের পর বিশ্রামে থাকা অধিকাংশ ক্রিকেটার।

রোববার রাতে এক বিবৃতি দিয়ে দল ঘোষণা করে বিসিবি। ২৬ সেপ্টেম্বর মিরপুর শের -ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-নিউ জিল্যান্ড।

ইনজুরির কারণে এশিয়া কাপের মাঝপথে দেশে ফেরেন শান্ত। এ কয়দিন বিসিবির মেডিকেল বিভাগের অধীনে ছিলেন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে। সুস্থ হওয়ায় বিশ্বকাপের দামামা বাজার আগেই তাকে দেখে নিচ্ছে টিম ম্যানেজম্যান্ট। বাংলাদেশের ১৬তম ওয়ানডে অধিনায়ক হতে যাচ্ছেন তিনি।

শান্ত নয় দলে ফিরেছেন বিশ্রামে থাকা অধিকাংশ ক্রিকেটার। এশিয়া কাপের শেষ ম্যাচের আগে ছুটি নিয়ে দেশে ফেরা মুশফিককে রাখা হয়েছে এই দলে। নিউ জিল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচে তিনি বিশ্রামে ছিলেন।ডাক পেয়েছেন তাওহীদ হৃদয়, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয় ও মেহেদি হাসান মিরাজ।

এ ছাড়া দুই পেসার তাসকিন আহমেদ, শরিফুল ইসলামও আছেন তৃতীয় ওয়ানডের দলে। তানজীম হাসান সাকিব ইনজুরিতে পড়ায় আগেই ফেরানো হয় হাসান মাহমুদকে। বিশ্রামে দেওয়া হয়েছে টানা তিন ম্যাচ খেলা মোস্তাফিজুর রহমানকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *