কলেজ বার্তা সর্বশেষ

পদত্যাগ করলেন মতিঝিল আইডিয়ালের অধ্যক্ষ ফাওজিয়া রাশেদী

দাতা সদস্যের সঙ্গে ছাত্রীর বিয়ের ঘটনায় সমালোচনা ও মামলা কাঁধে নিয়ে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ পদ ছাড়লেন ফাওজিয়া রাশেদী। যদিও তিনি ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগপত্র জমা দেন। গভর্নিং বডির সভায় তার পদত্যাগপত্র গ্রহণ করা হয়।

জানা গেছে, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রীকে বিয়ে করেন প্রতিষ্ঠানটির দাতা সদস্য মুশতাক আহমেদ। ঘটনা জানাজানি হয় জুনের শুরুতে। এ ঘটনায় ১ আগস্ট মুশতাকের বিরুদ্ধে প্রলোভন ও ধর্ষণের অভিযোগে মামলা করেন ছাত্রীর বাবা। মামলায় সহযোগিতার অভিযোগ এনে অধ্যক্ষ ফাওজিয়া রাশেদীকেও আসামি করা হয়।

৮ আগস্ট রাজধানীর গুলশান থানায় মামলাটি নথিভুক্ত হয়। গভর্নিং বডির সদস্য পদ থেকে সরে যান মুশতাক। এরপর ২০ আগস্ট শারীরিক অসুস্থতার কথা বলে দুই মাসের ছুটিতে যান অধ্যক্ষ ফাওজিয়া। ওই সময়ই তিনি পদত্যাগপত্র দেন বলে জানিয়েছেন গভর্নিং বডির দুজন সদস্য।

নাম অপ্রকাশিত রাখার শর্তে গভর্নিং বডির একজন সদস্য বলেন, ‘মুশতাক আহমেদের সঙ্গে অধ্যক্ষের সুসম্পর্ক ছিল। ছাত্রীর সঙ্গে প্রেম ও বিয়ের ঘটনায় অধ্যক্ষের যোগসাজশ রয়েছে—এমন অভিযোগ ওঠায় ফাওজিয়া রাশেদী চাপে ছিলেন।’

তিনি বলেন, ‘ওই ঘটনার পর যতগুলো মিটিং হয়েছে, সেখানে তার (ফাওজিয়া রাশেদী) জন্য প্রতিষ্ঠানের ইমেজ ক্ষুণ্ণ হচ্ছে বলে অনেক সদস্য মতামত দেন। এ কারণে তিনি স্বেচ্ছায় পদ থেকে সরে যেতে পারেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *