খেলাধুলা সর্বশেষ

এশিয়া কাপে দলে নেই মাহমুদউল্লাহ, ক্ষোভ প্রকাশ করলেন মুশফিকের স্ত্রী

আগামী ৩০ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে এবারের এশিয়া কাপের আসর। তাই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) বেধে দেওয়া সময়ের একেবারে শেষ মুহূর্তে বাংলাদেশের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দল ঘোষণার আগ মুহূর্ত পর্যন্ত সবাই ধারণা করেছিলেন, ১৭ সদস্য বিশিষ্ট স্কোয়াডে থাকবেন অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ।

তবে শনিবার (১২ আগস্ট) এশিয়া কাপের জন্য বিসিবির দল ঘোষণার সময়ে রিয়াদের নামটা আর উচ্চারণ করেননি নির্বাচকরা। তাকে বাদ দিয়েই ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। মাহমুদউল্লাহকে না নেওয়ার ইস্যুতে দেশের ক্রিকেটাঙ্গনের একাংশ নাখোশ। সেই দলে এবার যুক্ত হলেন মুশফিকের স্ত্রী জান্নাতুল কেফায়াত মন্ডি।

টাইগার ভক্তদের সবারই জানা, মাহমুদউল্লাহ রিয়াদ আর মুশফিকুর রহিম সম্পর্কে ভায়রা ভাই। আপন দুই বোনকে বিয়ে করেছেন জাতীয় দলের এই দুই ক্রিকেটার। মাহমুদউল্লাহকে এশিয়া কাপের স্কোয়াডে না রাখতেই ফেসবুকে একটি ইঙ্গিতপূর্ণ স্ট্যাটাস দিয়েছেন মুশফিকের স্ত্রী মন্ডি। ফেসবুকে করা পোস্টে তিনি লিখেছেন, ‘অবিচার করা এখন নতুন একটি ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে

টাইগার একাদশের সাত নম্বর পজিশনের জন্য দীর্ঘদিন ধরে আলোচনায় ছিলেন মাহমুদউল্লাহ, সৌম্য, আফিফ ও মোসাদ্দেক হোসেন সৈকত। তাদের মধ্যে থেকে সুযোগ পেয়েছেন কেবল আফিফ। যদিও দলে আসার লড়াইয়ে দীর্ঘদিন মাঠের বাইরে থাকা মাহমুদউল্লাহ নতুন করে অনুশীলন ও ফিটনেস পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

ফিটনেস পরীক্ষায় ভালো নম্বরও পেয়েছিলেন মাহমুদউল্লাহ। তাই এশিয়া কাপ দিয়ে আবারও মাঠে ফিরবেন তিনি এমনটা অনেকটাই প্রত্যাশিত ছিল। তবে টিম ম্যানেজমেন্ট লম্বা সময়ের জন্য পরিকল্পনা করেছে। তাই ৩৭ বছর বয়সী এই অলরাউন্ডারের দলে ফেরার স্বপ্ন পরিণত হয়েছে মরীচিকায়।

মাহমুদউল্লাহকে না নেওয়ার ব্যাখ্যায় বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন বলেন, ‘রিয়াদকে নিয়ে লং ডিসকাশন হয়েছে। টিম ম্যানেজমেন্ট আমাদের একটা প্ল্যান দিয়েছে। টিম ম্যানেজমেন্টের প্ল্যান ভালো মনে হয়েছে। কোচ ও ক্যাপ্টেনের সঙ্গে আলোচনা করা হয়েছে, তারপরে তার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগেও ক্রিকেটারদের পত্নীরা বিভিন্ন ইস্যুতে নিজেদের প্রোফাইলে অনুভূতি ব্যক্ত করেছেন। সেই তালিকায়, মাহমুদউল্লাহ ও মুশফিকের স্ত্রীরাও ছিলেন। সেসব নিয়ে আলোচনা হয়েছে, হয়েছে সমালোচনাও। পোস্টে তিনি কারো নামও উল্লেখ করেননি। তবে ধারণা করা হচ্ছে, মাহমুদউল্লাহ ইস্যুতেই মন্ডি এই পোস্টটা দিয়েছেন ফেসবুকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *