খেলাধুলা

কলকাতার নতুন অধিনায়ক নিতিশ রানা

আর দুদিন পরেই মাঠে গড়াবে আইপিএল। বাংলাদেশ থেকে এবার আইপিএল খেলতে যাবেন মোস্তাফিজুর রহমান, সাকিব আল হাসান ও লিটন কুমার দাস। এর মধ্যে সাকিব ও লিটন খেলবেন কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হয়ে।

সোমবার রাতে কেকেআর জানিয়েছে নিয়মিত অধিনায়ক শ্রেয়াস আয়ার পিঠের ইনজুরি থেকে সেরে ওঠার প্রক্রিয়ার মধ্যে থাকায় আইপিএলের নতুন মৌসুমের শুরু থেকে নেতৃত্ব দিবেন নিতিশ রানা। ইনজুরির কারণে আয়ারকে সহসাই পাচ্ছে না তারা। অর্থাৎ সাকিব-লিটনরা এবার খেলবেন নতুন অধিনায়ক নিতিশ রানার নেতৃত্বে।

আয়ারের অবর্তমানে নাইট রাইডার্সদের কে নেতৃত্বে দিবেন? কেকেআরকে নেতৃত্ব দেওয়ার তালিকায় ছিলেন দুইজন। প্রথমজন, সুনীল নারিন। যিনি ২০১২ সাল থেকে দলের সঙ্গে আছেন। নারিন সম্প্রতি আবুধাবি নাইট রাইডার্সকে নেতৃত্ব দিয়েছেন ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টিতে। যদিও তার নেতৃত্বে ৯ ম্যাচের আটটিতেই হেরেছে তারা। জিতেছে মাত্র একটিতে।

আর দ্বিতীয়জন নিতিশ রানা। যিনি তার রাজ্য দল দিল্লিকে ১২ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন সৈয়দ মুস্তাক আলী ট্রফি টি-টোয়েন্টিতে। তার নেতৃত্বে দিল্লি জিতেছে আট ম্যাচ। হেরেছে চারটিতে।

২৯ বছর বয়সী এই মিডল অর্ডার ব্যাটসম্যানকে দিল্লি দলে ভেড়ায় ২০১৮ সালে। কলকাতার হয়ে এ পর্যন্ত তিনি ৭৪ ম্যাচ খেলে ১৩৫.৬১ স্ট্রাইক রেটে রান করেছেন ১৭৪৪টি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *