সর্বশেষ সাহিত্য

জীবিত মানুষকে শেষ গোসল করাতে মারকাজুল ইসলামে, অপেক্ষা শেষ নিঃশ্বাসের

আজীবন দেখলাম মৃত মানুষকে শেষ গোসল করানোর জন্য লাশ আল মারকাজুলে নিয়ে আসে। আজ দেখলাম ব্যাতিক্রমী ঘটনা। একজন জীবিত মানুষকে গোসল করাতে নিয়ে এসেছে!

‘জীবিত লাশটা’ এখনো আল মারকাজুলের সামনে আছে। মহিলা ডেঙ্গু আক্রান্ত। বয়স চল্লিশের মত। আইসিউ, লাইফ সাপোর্ট সব পার করে ফেলেছেন। ওনার কোন অর্গান কাজ করছে না। ডাক্তার আশা ছেড়ে দিয়েছে। ডাক্তার বলেছে লাইফ সাপোর্টের মেশিন খুলে ফেললে ১ ঘন্টার মত বাঁচবে আনুমানিক। রোগীর স্বজনরা হাসপাতাল থেকে বাসায় না নিয়ে সরাসরি আল মারকাজুলে নিয়ে এসেছে। উদ্দেশ্য- এখন যেহেতু মারাই যাবে তাই গোসল করিয়ে একেবারে দাফনের ব্যবস্থা করবে। তাই মহিলাকে এম্বুলেন্সে করে মৃত্যুর অপেক্ষায় পরিবারের লোকজন বসে আছে। কখন মারা যাবে আর মারা গেলে গোসল করাবে।

শেষ গোসলের জন্য অপেক্ষা শেষ নিঃশ্বাসের

জীবনের শেষ সময়ে (যদিও জানি না ওনার হায়াত আর আছে কিনা) আমি শুধু আমার মাকে দেখেছিলাম। এখন এই মহিলাকে দেখছি। শুধু বুকটা ওঠানামা করছে, শ্বাস কস্টের ধরপড়ানি।

এ ধরনের ঘটনা জীবনে দেখব কল্পনা করিনি, চিন্তাও করিনি এ ধরনের ঘটনা ঘটতে পারে।

আল্লাহ্‌ আমাদের সবাইকে ‘শান্তির মৃত্যু’ দান করুন। শান্তিতে মরাও যে কারো কারো কামনা হতে পারে তা চোখের সামনে দেখলাম।

আপডেট- লোকজন এই ঘটনা দেখে ভীড় করায় ও সমালোচনার মুখে তারা এম্বুলেন্স নিয়ে অন্য জায়গায় চলে গেছে।

আপডেট 6.50 PM -২- এম্বুলেন্সটি বাবর রোডের একটা গলিতে এতক্ষণ ছিল। কিছুক্ষণ আগে মহিলাটি মারা যান। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আল মারকাজুলে ওনার শেষ গোসল শেষে ওনাকে নিয়ে যাওয়া হয়। ওনার বাড়ি নোয়াখালী।

স্বাক্ষী, ফখরুল ইসলাম

সূত্র : ফেসবুক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *