বিজ্ঞান ও প্রযুক্তি সর্বশেষ

ইমোর নতুন ফিচার গ্লোবাল ওয়েব কল

তাৎক্ষণিক যোগাযোগের জনপ্রিয় প্ল্যাটফর্ম ইমো ‘গ্লোবাল ওয়েব কল’ নামক নতুন একটি ফিচার নিয়ে এসেছে। নতুন এই ফিচারটি ইমো ব্যবহারকারীদের তথ্যের গোপনীয়তা ও সুরক্ষা আরও জোরদার করবে।

ফিচারটি চালু করতে হলে ইমো ব্যবহারকারীদের কনট্যাক্ট ট্যাবে গিয়ে ‘গ্লোবাল ওয়েব কল’-এ ক্লিক করতে হবে। এ সময় একটি আলাদা লিংক তৈরি হবে, যা ব্যবহারকারী অন্যদের সঙ্গে শেয়ার করতে পারবেন। যাদের সঙ্গে শেয়ার করবেন তারা লিংকে ঢুকে অডিও/ভিডিও কলে অংশ নিতে পারবেন। এই ফিচারে কোনো ব্যক্তিগত তথ্য বা ফোন নম্বর দেখা যাবে না; ফলে, যারা তথ্যের সর্বোচ্চ সুরক্ষা বজায় রাখতে চান তাদের জন্য এই ফিচার বেশ সহায়ক হবে।

এছাড়া নতুন এই ফিচারের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা (এসএমই) তাদের ব্যবসার জন্য নির্দিষ্ট কল লিংক তৈরি করতে পারবেন। এতে করে তাদের ব্যক্তিগত ও ব্যবসায়িক কথোপকথন আলাদা করা যাবে; অন্যদিকে, ক্রেতাদের তথ্যের গোপনীয়তা লঙ্ঘন না করেও তাদের সঙ্গে যোগাযোগ করা যাবে

বিদেশ ভ্রমণে রয়েছেন এমন ব্যক্তিরাও নতুন এই ফিচারের মাধ্যমে নিজেদের ব্যক্তিগত তথ্য প্রকাশ না করে অন্যের সঙ্গে অডিও-ভিডিও কলে অংশ নিতে পারবেন।

গ্লোবাল ওয়েব কল ফিচারের মাধ্যমে একসঙ্গে ৯ জনকে কল করা যাবে। ফলে বন্ধুদের সঙ্গেও নানান প্ল্যাটফর্মে স্বাচ্ছন্দ্যে যোগাযোগ করা যাবে। মাল্টিপ্লেয়ার গেমস খেলা বা শুধু যোগাযোগ যেটাই হোক না কেন, রিয়েল-টাইম কনভারসেশন আগের চেয়ে আরো সহজে করা যাবে।

বিষয়ে ইমো মেসেঞ্জারের বিজনেস ডিরেক্টর মেহরান কবির বলেন, ‘বিভিন্ন ধরনের প্ল্যাটফর্ম থাকায় এখন একসঙ্গে কথা বলাই কঠিন হয়ে গেছে। তার ওপর, বিভিন্ন প্রেক্ষাপটে গোপনীয়তা সংক্রান্ত জটিলতাগুলোও রয়ে গেছে। আর এ কারণেই ‘গ্লোবাল ওয়েব কল’ ফিচারটি নিয়ে আসা হয়েছে, যেন আমাদের ব্যবহারকারীরা তাদের গোপনীয়তা ও সুরক্ষা বজায় রাখার পরেও মাত্র একটি লিংক ব্যবহার করে সকল ধরনের যোগাযোগ নিশ্চিত করতে পারেন।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *