কলেজ বার্তা সর্বশেষ

চট্টগ্রাম বোর্ডের ২৭ টি কেন্দ্রে একঘন্টা বিলম্বে এইচএসসি পরীক্ষা শুরু

চট্টগ্রাম মহানগরের ২৭টি পরীক্ষাকেন্দ্রে এইচএসসি ও সমমানের পরীক্ষা নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর শুরু হয়েছে। ভারী বৃষ্টিপাতে সৃষ্ট জলাবদ্ধতার কারণে এ সিদ্ধান্ত নেওয়া হয়। রোববার (২৭ আগস্ট) বেলা ১১টা এ পরীক্ষা শুরুর সিদ্ধান্ত নেয় চট্টগ্রাম শিক্ষা বোর্ড শিক্ষা মন্ত্রণালয়ের ফেরিফাইড ফেসবুক পেজেও এ তথ্য জানানো হয়েছে।

আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, শনিবার রাতের বৃষ্টিপাতের কারণে আজ এইচএসসি পরীক্ষা নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর শুরুর সিদ্ধান্ত হয়।  চট্টগ্রাম শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বিষয়টি জানিয়েছেন।

শিক্ষা মন্ত্রণালয়ের ফেসবুক পেজে বলা হয়েছে, ২৬ আগস্ট ২০২৩ তারিখ দিবাগত রাতের অতিবৃষ্টির কারণে চট্টগ্রাম শহরে সৃষ্ট জলাবদ্ধতায়, আজ ২৭ আগস্ট ২০২৩ তারিখ হতে শুরু হওয়া চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীন পরীক্ষার্থীদের চলাচলের সুবিধার্তে, সিটি কর্পোরেশন এলাকার ২৭টি পরীক্ষা কেন্দ্র এবং হাটহাজারী ও ফতেয়াবাদ কলেজ কেন্দ্রে পরীক্ষা এক ঘণ্টা বিলম্বে শুরু করার নির্দেশনা দেয়া হয়েছে।

আরও বলা হয়েছে, যে সমস্ত কেন্দ্রে শিক্ষার্থীদের পৌঁছাতে সমস্যা হচ্ছে সেগুলোতেও অনুরুপ নির্দেশনা দেয়া হয়েছে। শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌছানোর ক্ষেত্রে বিলম্ব হলেও, পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ নিশ্চিত করার জন্যে কেন্দ্র প্রধানদের নির্দেশনা দেয়া হয়েছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকার বাইরেও সকল কেন্দ্রের সাথে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের যোগাযোগ অব্যাহত আছে।

গত ১৭ আগস্ট থেকে ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, কুমিল্লা, রাজশাহী, যশোর, সিলেট ও দিনাজপুর বোর্ডের এইচএসসি সমমান পরীক্ষা শুরু হয়। তবে প্রাকৃতিক দুর্যোগের কারণে তিন বোর্ডের এইচএসসি পরীক্ষা শুরুর তারিখ পিছিয়ে দেয়া হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *