বিদ্যালয় বার্তা সর্বশেষ

প্রচন্ড গরমে ভিকারুন্নিসার ছয় ছাত্রী অসুস্থ

দেশে বেশ কয়েকদিন ধরে চলছে তাপপ্রবাহ। এতে প্রচণ্ড গরমে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ছয়জন ছাত্রী অসুস্থ হয়ে পড়েছে। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা শেষে অভিভাবকদের মাধ্যমে বাসায় পাঠিয়েছে স্কুল কর্তৃপক্ষ। এই পরিস্থিতিতে স্কুল খোলা থাকবে কি না সেই বিষয়ে সিদ্ধান্ত জানতে স্কুলের গভর্নিং বডির সভাপতি এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরামর্শ চেয়েছেন শিক্ষাপ্রতিষ্ঠানটির অধ্যক্ষ।

বুধবার (৭ জুন) স্কুলে এসে এসব শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। বিষয়টি নিশ্চিত করেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কেকা রায় চৌধুরী।

তিনি বলেন, আজ ছয়জন ছাত্রী গরমে অসুস্থ হয়ে পড়লে তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পরে তাদের অভিভাবকদের মাধ্যমে বাসায় পাঠিয়েছি।

এই অবস্থায় স্কুল খোলা রাখবেন কি না- জানতে চাইলে অধ্যক্ষ কেকা রায় চৌধুরী বলেন, এ বিষয়ে সিদ্ধান্ত জানতে গভর্নিং বডির চেয়ারম্যান এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) সঙ্গে কথা বলবো। তারা যে সিদ্ধান্ত দেবেন সেটাই চূড়ান্ত।

তিনি জানান, প্রধান শিক্ষকের ক্ষমতাবলে যে কয়দিন ছুটি দেওয়া যায় তার মধ্যে থেকে গতকাল (মঙ্গলবার) ছুটি দিয়েছিলাম। বছরের মাঝামাঝি হওয়ায় আমি চাইলেই আর ছুটি দিতে পারবো না। এজন্য মাউশির মতামত চেয়েছি।

এর আগে, গতকাল মঙ্গলবার কুমিল্লার দাউদকান্দি উপজেলার গৌরীপুর সুবল আফতাব উচ্চ বিদ্যালয়ের ক্লাসরুমে অসুস্থ হওয়া এক শিক্ষার্থীকে হাসপাতালে নেওয়ার পর মারা গেছে বলে খবর পাওয়া গেছে। উম্মে হাবিবা নামের ষষ্ঠ শ্রেণির ওই ছাত্রী তিতাস উপজেলার চাঁন নাগেরচর গ্রামের জিয়াউল হকের মেয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *