কলেজ বার্তা

কলেজ ছাত্রদের জন্য ছাত্রাবাসে বরাদ্দ দেবে ঢাকা কলেজ

ঢাকা কলেজের ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া একাদশ শ্রেণির নবীন শিক্ষার্থীদের জন্য ছাত্রাবাসে সিট বরাদ্দ দেবে প্রশাসন। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) অধ্যক্ষের কার্যালয় থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ এবং উপাধ্যক্ষ ও ঢাকা কলেজ ছাত্রাবাস কমিটির আহ্বায়ক অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেনের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, একাদশ শ্রেণির (২০২২-২৩ শিক্ষাবর্ষ) ছাত্রদের ২০২২-২৩ অর্থবছরের জন্য বিভিন্ন ছাত্রাবাসে কিছু সিট বরাদ্দ দেওয়া হবে। সেজন্য ছাত্রাবাসে অবস্থান করতে আগ্রহী ছাত্রদের আগামী ৮ ফেব্রুয়ারি (বুধবার) থেকে ২০ ফেব্রুয়ারি (সোমবার) পর্যন্ত নির্ধারিত আবেদনপত্র সংগ্রহ করে ও চাহিদা অনুযায়ী তথ্য পূরণ করে জমা দিতে হবে। নির্ধারিত তারিখের মধ্যে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বিএনসিসির অফিস কক্ষ থেকে আবেদন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

আবেদনপত্রের সঙ্গে যা জমা দিতে হবে
১. ঢাকা কলেজে ভর্তি ফরমের (১৩ সংখ্যার কলেজ রোলসহ) ফটোকপির সত্যায়িত কপি আবেদন ফরমের সঙ্গে যুক্ত করতে হবে।
২. এসএসসি পরীক্ষার নম্বরপত্রের সত্যায়িত ফটোকপি।
৩. পিতা ও মাতার জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত ফটোকপি।
৪. এক কপি পাসপোর্ট সাইজের ছবি।

সাক্ষাৎকারের তারিখ ও স্থান
মানবিক, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের আলাদা সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। আগ্রহী শিক্ষার্থীকে কলেজ ইউনিফর্ম পরিহিত অবস্থায় সাক্ষাৎকারে উপস্থিত থাকতে হবে। যদি কেউ সাক্ষাতকারে অনুপস্থিত থাক তবে তার আবেদন বিবেচনা করা হবে না। ২৬ ফেব্রুয়ারি (রোববার) সকাল সাড়ে ১১টায় বিজ্ঞান বিভাগের ছাত্রদের এবং ২৭ ফেব্রুয়ারি (সোমবার) সকাল সাড়ে ১১টায় মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের ছাত্রদের সাক্ষাৎকার ঢাকা কলেজের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *