কলেজ বার্তা বিদ্যালয় বার্তা

আইএমএস মডিউলে স্কুল-কলেজের তথ্য হালনাগাদের নির্দেশ মাউশির

শিক্ষাব্যবস্থার বিভিন্ন নীতিনির্ধারণী সিদ্ধান্ত নেওয়া, পদোন্নতি, বদলি, শিক্ষার গুণগত মানোন্নয়ন ও শিক্ষাক্ষেত্রে স্বচ্ছতা আনতে ইনস্টিটিউট ম্যানেজমেন্ট সিস্টেম (আইএমএস) মডিউলে তথ্য হালনাগাদ করার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত এ তথ্য হালনাগাদ করা যাবে।

সোমবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত নির্দেশনা দেওয়া হয়েছে। এতে স্বাক্ষর করেছেন মাউশি পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর শাহেদুল খবির চৌধুরী।

নির্দেশনায় বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন পাঠদান অনুমতি পাওয়া শিক্ষা প্রতিষ্ঠানের তথ্য ভান্ডার হিসেবে অধিদপ্তরের ওয়েববেইজড ইএমআইএসের (www.emis.gov.bd) আওতায় ইনস্টিটিউট ম্যানেজমেন্ট সিস্টেম (আইএমএস) মডিউল রয়েছে। আইএমএসের তথ্য শিক্ষা ব্যবস্থার বিভিন্ন নীতি নির্ধারণ সিদ্ধান্ত, পদোন্নতি, বদলি, শিক্ষার গুণগত মানোন্নয়ন এবং শিক্ষার ক্ষেত্রে স্বচ্ছতা আনতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই আইএমএস মডিউলে সব শিক্ষা প্রতিষ্ঠানের তথ্য হালনাগাদ জরুরি।

এতে আরও বলা হয়, সংশ্লিষ্ট সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানকে আইএমএস মডিউলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের তথ্য আগামী ২০ ফেব্রুয়ারির মধ্যে হালনাগাদ করার জন্য অনুরোধ করা হলো। তথ্য হালনাগাদ করার জন্য emis.gov.bd ওয়েবসাইটে আইএমএস ইউজার ম্যানুয়ালের সহায়তা নেওয়া যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *