খেলাধুলা

আল হিলালের কাছে হেরেই বসল মেসি-সুয়ারেজের ইন্টার মিয়ামি

রিয়াদ সিজন কাপের প্রথম ম্যাচে আল-হিলালের মুখোমুখি হয়েছিল মেসির ইন্টার মায়ামি। তবে এই ম্যাচে বার্সেলোনার সেই ‘ত্রিরত্ন’র দেখা মেলেনি। চোটের কারণে মাঠের বাইরে আল-হিলাল তারকা নেইমার জুনিয়র। যে কারণে বার্সার সাবেক দুই সতীর্থ মেসি ও সুয়ারেজের সঙ্গে পুনর্মিলনী হয়নি তার। তবে ঠিকই পয়সা উশুল হয়েছে দর্শক-সমর্থকদের। ৭ গোলের রোমাঞ্চ আর জমজমাট লড়াই শেষে ইন্টার মায়ামির বিপক্ষে জয় পেয়েছে আল-হিলাল।

সোমবার (২৯ জানুয়ারি) সৌদি আরবের কিংডম এরিনায় লিওনেল মেসির দলকে ৪-৩ গোলে হারিয়েছে দ্য রয়েলরা। প্রথমার্ধ শেষে জোড়া লিড নিয়েই এগিয়ে ছিল আল-হিলাল। তবে বিরতি থেকে ফিরে ঘুরে দাঁড়িয়ে দুই গোল শোধ করে মায়ামি। কিন্তু ম্যাচের ৮৮তম মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ম্যালকমের গোলে জয় নিশ্চিত হয় সৌদি প্রো লিগের ক্লাবটির। আর এতে ২০২৪ সালের তিন ম্যাচেই জয়বঞ্চিত মেসির দল।

পুরো ম্যাচে বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল হিলাল। ম্যাচের ১০ ও ১৩তম মিনিটে মায়ামির জাল খুঁজে নেন ফুলহ্যাম থেকে আল-হিলালে আসা মিত্রোভিচ এবং আল-হামদান। ১৩ মিনিটের মধ্যেই জোড়া গোল করে সফরকারীদের বড় এক বার্তাই দেয় আল-হিলাল।

এরপর ম্যাচের ৩৪তম মিনিটে নিজেদের প্রথম গোল পায় মায়ামি। দলীয় আক্রমণে বল জালে জড়ান উরুগুয়ের লুইস সুয়ারেজ। আর সকার ক্লাবটির হয়ে এটি সুয়ারেজের প্রথম গোল।

তবে ৪৪ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মাইকেল রিচার্ড গোলের দেখা পেলে ৩-১ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় আল-হিলাল।

 

দ্বিতীয়ার্ধের শুরুতেই জোড়া গোলের দেখা পায় ইন্টার মায়ামি। ম্যাচের ৫৪তম মিনিটে ডেভিড রুইজ আল-হিলালের বক্সে ফাউলের শিকার হলে স্পটকিক থেকে গোল করেন লিওনেল মেসি। এক মিনিট পরই ডেভিড রুইজের গোলে সমতায় ফেরে মায়ামি। তবে ৮৮ মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ম্যালকম ফিলিপে সিলভা গোল করলে জয় পায় আল-হিলাল।

 

উল্লেখ্য, আগামী বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ক্রিশ্চিয়ানো রোনালদোর আল-নাসরের বিপক্ষে সৌদিতে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে মায়ামি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *