মেডিক্যাল

৬ জুন থেকে শুরু হচ্ছে মেডিকেলের তৃতীয় মাইগ্রেশন

দেশের সরকারি মেডিকেলে কলেজে এখনও ১০টি আসন ফাঁকা রয়েছে। এই আসনগুলোতে আগামী মঙ্গলবার (৬ জুন) থেকে ভর্তি প্রক্রিয়া শুরু হবে। ভর্তি প্রক্রিয়া চলবে আগামী ১৪ জুন পর্যন্ত।

রোববার (৪ জুন) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক (চিকিৎসা শিক্ষা)  ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেনের সই করা এক বিজ্ঞিপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষ এমবিবিএস কোর্সে সরকারি মেডিকেল কলেজ সমূহে ভর্তি পরীক্ষায় প্রকাশিত ফলাফলের ভিত্তিতে ১ম দফায় মাইগ্রেশন এবং অপেক্ষমান তালিকা থেকে ভর্তি শেষে গত ২১ মের মধ্যে ভর্তি না হওয়ায় এবং ইতোমধ্যে ভর্তি বাতিল করায় শূন্য আসনে মেধা ও পছন্দক্রমের ভিত্তিতে ২য় দফায় মাইগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হয়। সরকারি মেডিকেল কলেজ সমূহে অপেক্ষমান তালিকা হতে সর্বমোট ১০ জনকে ভর্তির জন্য মনোনীত করা হলো। তাদের মেধা ও পছন্দক্রমের ভিত্তিতে এবং আসন শূণ্যতার পরিপ্রেক্ষিতে বিভিন্ন কলেজ নির্ধারন করা হয়েছে।

মাইগ্রেশনের সুযোগপ্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তিকৃত কলেজের অধ্যক্ষের দপ্তরে যোগাযোগ পূর্বক আগামী ৬ জুন হতে ১৪ জুনের মধ্যে অবশ্যই মাইগ্রেশন প্রক্রিয়া অর্থাৎ বর্তমান ভর্তিকৃত কলেজ হতে বদলী/মাইগ্রেশনকৃত কলেজে ভর্তির সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন। উল্লেখিত সময়ে মধ্যে মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের কেউ ভর্তি হতে ব্যর্থ হলে উভয় কলেজ হতে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *