বিশ্ব বিদ্যালয় মেডিক্যাল সর্বশেষ

এবার রাজশাহী মেডিকেল থেকে ভুয়া ডাক্তার আটক

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) সামিউর রহমান (২৭) নামের এক ভুয়া চিকিৎসক গ্রেপ্তার করেছে দায়িত্বরত আনসার সদস্যরা। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) অ্যাপ্রোন পরে, গলায় স্টেথোস্কোপ ও আইডি কার্ড ঝুলিয়ে অপারেশন থিয়েটারের সামনে ঘোরাফেরা করছিলেন সামিউর। পরে ওই ভুয়া চিকিৎসককে আটক করে আনসার সদস্যরা।

শুক্রবার (২৮ ডিসেম্বর) দিনগত রাত ১২টার দিকে হাসপাতালের ওটি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত ওই ভুয়া চিকিৎসক নগরীর উপ ভদ্রা এলাকার রাশেদুর রহমানের ছেলে।

জানা গেছে, সামিউর রহমানের শরীরে অ্যাপ্রন। কাঁধে ঝুলানো স্টেথোস্কোপ। গলায় রয়েছে আইডি কার্ড। তিনি নিজেকে একজন এমবিবিএস চিকিৎসক দাবি করেন। আসলে তিনি কোনো চিকিৎসক নন। ভুয়া এসব আইডি কার্ড ব্যবহার করে হাসপাতালে আসেন তিনি।

হাসপাতালের জরুরি বিভাগের সিনিয়র মেডিক্যাল অ্যাসিস্ট্যান্ট গোলাম মোস্তফা জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টার দিকে অ্যাপ্রোন পরিহিত অবস্থায় জরুরি বিভাগে ‘ওটি’ করার জন্য ঢুকেন ওই ভুয়া চিকিৎসক। এ সময় কত্যর্বরত নার্সদের কাছে মাস্ক ও ওটির পোশাক চান। সেগুলো দিতে না পারায় নার্সদের ওপর তিনি চড়াও হন। পরে ওই ব্যাক্তির আচরণে সন্দেহ হলে তাকে পুলিশে দেওয়া হয়।

তবে ওই ভুয়া চিকিৎসকের দাবি, তার স্বপ্ন ছিলো বড় চিকিৎসক হওয়ার। কিন্তু পারিবারিক সমস্যার কারণে সেটি হয়ে ওঠেনি। তাই পরিবার ও আত্মীয় স্বজনদের তিনি রামেক হাসপাতালের একজন চিকিৎসক পরিচয় দিয়ে আসতেন সম্প্রতি তিনি এই পরিচয়ে এক নারীকে বিয়েও করেছেন। এ ছাড়াও তিনি মাঝে মাঝে শখের বসে এসে রোগীদের চিকিৎসা সেবা দিতেন।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আনসার (পিসি) শহিদুল ইসলাম জানান, প্রথমে গ্রেপ্তারকৃত সামিউর রহমান ভুয়া চিকিৎসক হিসেবে নিজেকে স্বীকার না করলেও পরে জানান তিনি কোন চিকিৎসক নন। এরপর তাকে আটক করে রামেক হাসপাতালে পুলিশ বক্সে নিয়ে আসা হয়।

হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এসএম শামীম আহাম্মদ জানান, ওই ছেলে ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির ছাত্র ছিলেন। এক সময় এই হাসপাতালেই ট্রেনিং করেছেন। এ কারণে হাসপাতালের কোথায় কী আছে তিনি জানেন। তিনি ডাক্তারের ভুয়া কার্ড তৈরি করে হাসপাতালে এসেছিলেন। তার কাছ থেকে দুটি ভুয়া আইডি কার্ড ও একটি জ্বর পরীক্ষা করার যন্ত্র পাওয়া যায়। পরে পুলিশে সোপর্দ করা হয়েছে।

গত ২৩ ডিসেম্বর রাত সাড়ে ৮টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে মুনিয়া খান রোজা (২৫) নামে এক ভুয়া গাইনি চিকিৎসককে আটক করা হয়। হাসপাতালের নতুন ভবনের নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থেকে তাকে আটক করে আনসার সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *