বিদ্যালয় বার্তা সর্বশেষ

৫ দিন বাড়িয়ে ২০ নভেম্বর পর্যন্ত করা হলো এসএসসি ফরমপূরণের সময়

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণের সময়সীমা আরও এক দফা বাড়িয়েছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। বিলম্ব ফিসহ শিক্ষার্থীরা আগামী ১৯ নভেম্বর পর্যন্ত ফরম পূরণ করতে পারবেন। আর ফি জমা দেওয়ার সুযোগ পাবেন ২০ নভেম্বর পর্যন্ত।

সোমবার (১৩ নভেম্বর) ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশারের সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিলম্ব ফিসহ ২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণের সময় ১৪ নভেম্বর হতে ১৯ নভেম্বর পর্যন্ত বাড়ানো হলো। একই সঙ্গে ফি জমা দেওয়ার শেষ তারিখ ২০ নভেম্বর।

এর আগে গত ৭ নভেম্বর বিলম্ব ফি ছাড়া এসএসসি পরীক্ষার ফরম পূরণের সময়সীমা একদিন বাড়ানো হয়। ফলে ৮ নভেম্বর পর্যন্ত বিলম্ব ফি ছাড়া শিক্ষার্থীরা ফরম পূরণ ও ৯ নভেম্বর পর্যন্ত ফি জমা দেওয়ার সুযোগ পান।

গত ৩০ অক্টোবর অনলাইনে এসএসসি পরীক্ষার পরীক্ষার ফরম পূরণ শুরু হয়। প্রথম দফা বিজ্ঞপ্তিতে ৭ নভেম্বর পর্যন্ত বিলম্ব ফি ছাড়া ফরম পূরণের সুযোগ দেয় শিক্ষা বোর্ড। পরে তা আরও একদিন বাড়ানো হয়।

ওই সময় প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, বিলম্ব ফিসহ শিক্ষার্থীদের ১৪ নভেম্বর পর্যন্ত ফরম পূরণ করতে পারবে। সেক্ষেত্রে ফরম পূরণ ফি-এর সঙ্গে আরও ১০০ টাকা বেশি গুনতে হবে।

এদিকে, এবার ফরম পূরণে বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীদের ফি দুই হাজার ১৪০ টাকা, ব্যবসায় শিক্ষার পরীক্ষার্থীদের জন্য দুই হাজার ২০ টাকা এবং মানবিকের পরীক্ষার্থীদের ফি দুই হাজার ২০ টাকা।

পরীক্ষার্থীদের বেতন ও সেশন চার্জ ৩১ ডিসেম্বর পর্যন্ত পরিশোধ করতে হবে। কোনো পরীক্ষার্থীর কাছ থেকে নবম ও দশম শ্রেণির সর্বোচ্চ ২৪ মাসের বেতন ও সেশন চার্জ নেওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *