বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয় সর্বশেষ

টাঙ্গাইলের মাভাবিপ্রবির নতুন কয়েকটি ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবনির্মিত ছয়টি বহুতল ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৪ নভেম্বর) ভার্চুয়ালই ভবনগুলো উদ্বোধন করার কথা রয়েছে তার।

ভবন উদ্বোধনের খবরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। বর্ণিল সাজে সাজানো হয়েছে বিশ্ববিদ্যালয়কে।

১৯৯৯ সালের ১২ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা টাঙ্গাইলের সন্তোষে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ২০০৯ সালে আবারও আওয়ামী লীগ সরকার গঠন করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় বিশ্ববিদ্যালয়ে আবারও উন্নয়ন কর্মযজ্ঞ শুরু হয়। এরই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ে একাধিক বহুতল ভবন নির্মাণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, মাত্র কয়েক বছর আগেও বিশ্ববিদ্যালয়ে পর্যাপ্ত ক্লাসরুম ছিল না। একাডেমিক ভবনের সংকট ছিল। টিনের ঘরে তাদের অনেক কষ্টে ক্লাস করতে হয়েছে। আধুনিক যন্ত্রপাতি সমৃদ্ধ ল্যাবের পর্যাপ্ত সুবিধা ছিল না। ভবনগুলো উদ্বোধনের পর তাদের দীর্ঘদিনের সমস্যা দূর হবে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডক্টর মো. ফরহাদ হোসেন জানান, নতুন ভবনগুলো শিক্ষক-শিক্ষার্থীদের আবাসিক ও একাডেমিক ভবনের স্বল্পতার নিরসন হবে। এতে শিক্ষা ও গবেষণায় অভূতপূর্ব সাফল্য বয়ে আনবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টার কারণে স্বল্প সময়ে এ উন্নয়ন কর্মকাণ্ড সম্পন্ন হয়েছে।

২০১৬ সালের ২৫ অক্টোবর ৩৪৫ কোটি ৭৭ লাখ টাকা ব্যয়ে বিশ্ববিদ্যালয় শক্তিশালীকরণ মেগা প্রকল্পটি অনুমোদিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *