প্রকৌশল বিশ্ববিদ্যালয় বিশ্ব বিদ্যালয় সর্বশেষ

৩ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তির কার্যক্রম শুরু ২১ এপ্রিল

প্রকৌশল গুচ্ছভুক্ত তিন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের ভর্তি কার্যক্রম আগামী ২১ এপ্রিল থেকে শুরু হবে। সেদিন থেকে উত্তীর্ণরা অনলাইনে বিশ্ববিদ্যালয় ও বিভাগ পছন্দের ফরম পূরণ করবেন। এবার ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে সাড়ে ১৮ হাজার টাকা।

শনিবার (৯ মার্চ) প্রকৌশল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে শুক্রবার (৮ মার্চ) দিনগত রাতে প্রকৌশল গুচ্ছভুক্ত তিন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মেধাতালিকায় স্থান পাওয়া সব প্রার্থীকে ২১ এপ্রিল সকাল ৯টা থেকে ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইনে পছন্দ ফরম পূরণ করতে হবে। একই সঙ্গে বিশ্ববিদ্যালয় ও বিভাগের পছন্দক্রম প্রদান করতে হবে।

অনলাইন চয়েজ ফরমে দেওয়া তথ্য ও পছন্দক্রম ২৭ এপ্রিল সকাল ৯টা পর্যন্ত প্রার্থী পরিবর্তন করতে পারবেন। এরপর আর কোনো তথ্য বা পছন্দক্রম পরিবর্তন করা যাবে না। পূরণকৃত ফরমের এক কপি (প্রিন্টেড) ভর্তির সময় নিয়ে যেতে হবে।

এতে আরও বলা হয়েছে, পরদিন ২৮ এপ্রিল সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত চুয়েট, কুয়েট ও রুয়েট কেন্দ্রে একযোগে ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে। প্রার্থী যে কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন, ওই কেন্দ্রে উপস্থিত হয়ে ভর্তির জন্য প্রয়োজনীয় কার্যক্রম সম্পন্ন করতে হবে।

এদিন নিরীক্ষা কমিটি প্রার্থীদের সনদপত্র যাচাই করে জমা দেওয়ার পর স্বাস্থ্য পরীক্ষা করা হবে। পরদিন ২৯ এপ্রিল সকালে প্রাপ্ত বিশ্ববিদ্যালয় ও প্রাপ্ত বিভাগ দেখে ভর্তির জন্য নির্ধারিত ফি সাড়ে ১৮ হাজার টাকা সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের নির্দেশিত ব্যাংকে বিকেল ৩টার মধ্যে জমা দিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *