সর্বশেষ স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

১৮ জুন থেকে শুরু জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে। আগামী ১৮ জুন ভর্তি পরীক্ষা শুরু হয়ে ২২ জুন পর্যন্ত চলবে। বুধবার (৭ জুন) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার ও কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব আবু হাসান আবু হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আগামী ১৮ জুন (রবিবার) ইন্সটিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশন আইবিএ-জেইউ, কলা ও মানবিক অনুষদ ( নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগ) অন্তর্ভুক্ত ‘সি ১ ইউনিট’, কলা ও মানবিক অনুষদ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইন্সটিটিউট অন্তর্ভুক্ত ‘সি ইউনিট’র ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সমাজ বিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ অন্তর্ভুক্ত ‘বি ইউনিট’ এবং বিজনেস স্টাডিজ অনুষদ  অন্তর্ভুক্ত ‘ই ইউনিট’র পরীক্ষা হবে আগামী ১৯ জুন (সোমবার)।গাণিতিক ও পদার্থ বিজ্ঞান অনুষদ এবং ইন্সটিটিউট অব ইনফরমেশন টেকনোলজি আওতাভুক্ত ‘এ ইউনিট’র পরীক্ষা হবে আগামী ২০ জুন (মঙ্গলবার)। জীব বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি ইউনিট’র পরীক্ষা হবে আগামী ২১ ও ২২ জুন (বুধবার ও বৃহস্পতিবার)। এ ছাড়াও, আগামী ২৩, ২৪ এবং ২৫ জুন (শুক্রবার, শনিবার এবং রবিবার) নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা হবে।

এবার ‘বি ও ই ইউনিট’র পরীক্ষা সকাল ৯টা থেকে বিকাল ৫টা ৪০ মিনিট পর্যন্ত মোট ৬ শিফটে হবে। ‘এ ইউনিট’র পরীক্ষা সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকাল ৫ টা ৪০ মিনিট পর্যন্ত ৬ শিফটে হবে। ‘ডি ইউনিট’র পরীক্ষা প্রথম দিন সকাল ৯টা থেকে শুরু হয়ে দুপুর ২টা ৫০ পর্যন্ত ৪ শিফটে এবং পরের দিন সকাল ৯টা থেকে শুরু হয়ে ২টা ৫০ মিনিট পর্যন্ত ৪ শিফটে হবে।

এ ছাড়া ইন্সটিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশন আইবিএ-জেইউ, ‘সি ইউনিট’ এবং ‘সি১ ইউনিট’র পরীক্ষা সকাল ৯টা থেকে শুরু হয়ে ৫টা ৪০ মিনিট পর্যন্ত ৬ শিফটে হবে। এ ছাড়াও, ‘সি১ ইউনিট’ অন্তর্ভুক্ত চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত  এবং পরের দিন নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য সকাল ১০টায় উপস্থিত থাকতে বলা হয়েছে।

কোনো প্রার্থীর দুটি বিভাগে একই সময়ে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হলে প্রার্থী সংশ্লিষ্ট বিভাগের সভাপতির কাছে লিখিতভাবে আবেদন করে তারিখ ও সময় সমন্বয় করে নিতে পারবে বলে জানান আবু হাসান। উল্লেখ্য, অন্যান্য বছরের মতো এবারও ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য ও সিটপ্ল্যান juniv-admission.org ওয়েবসাইটে পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *