বিশ্ব বিদ্যালয় স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

১২ ইং অক্টোবর থেকে জাবি তে শুরু হচ্ছ জাতীয় বিতর্ক উৎসব

জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি ডিবেট অর্গানাইজেশনের (জেইউডিও) আয়োজনে জাতীয় বিতর্ক উৎসব ২০২৩ শুরু হবে বৃহস্পতিবার (১২ অক্টোবর)। এবারের আয়োজনের প্রতিপাদ্য ‘শব্দবাণে সাজাও তোমার চিন্তারণের শ্লোক’।

মঙ্গলবার (১০ অক্টোবর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) কনফারেন্স রুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জেইউডিওর সভাপতি ও উৎসবের আহ্বায়ক নূর আহম্মদ হোসেন বলেন, তিন পর্বে এবারের বিতর্ক উৎসব অনুষ্ঠিত হবে। প্রথম দিন (১২ অক্টোবর) ১২তম জাতীয় আন্তঃস্কুল বিতর্ক প্রতিযোগিতা, দ্বিতীয় দিন (১৩ অক্টোবর) ১৮তম জাতীয় আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা এবং তৃতীয় পর্যায়ে (১৪ অক্টোবর) ১২তম জাতীয় আন্তঃকলেজ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, এবারের প্রতিযোগিতায় স্কুল ও কলেজ পর্যায়ে ৩৪টি দল এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ৩৬টি দলসহ মোট ১০৪টি দল অংশ নেবে। তিনটি প্রতিযোগিতাতেই এশিয়ান সংসদীয় বিতর্ক পদ্ধতি অনুসরণ করা হবে। একই সঙ্গে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হবে। ১৫ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেইউডিওর সাধারণ সম্পাদক তাপসী দে প্রাপ্তি, জাতীয় বিতর্ক উৎসবের আন্তঃস্কুল পর্যায়ের যুগ্ম-আহ্বায়ক আহনাফ তাহমিদ খান রাইয়ান, আন্তঃকলেজ পর্যায়ের যুগ্ম-আহ্বায়ক সাহারা আক্তার লিমা ও আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ের যুগ্ম-আহ্বায়ক ফারিম আহসান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *