বিশ্ব বিদ্যালয় স্বায়ত্বশাসিত বিশ্ববিদ্যালয়

সাজেক থেকে অপহৃত ঢাবি শিক্ষার্থী উদ্ধার

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালিতে যাওয়ার পথে অপহৃত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী দিপিতা চাকমাকে ছয় ঘণ্টার সাঁড়াশি অভিযানের মধ্যে দিয়ে উদ্ধার করেছে পুলিশ।

বুধবার (৬ সেপ্টেম্বর) দুপুর সোয়া ১২টার দিকে সাজেক থানাধীন সিজকছড়া নামক স্থান থেকে দুষ্কৃতকারীরা তাকে অপহরণ করে। দিপিতা চাকমা ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী।

পুলিশ সূত্রে জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের স্নাতকোত্তরের ৩৬ শিক্ষার্থীকে নিয়ে সাজেক যাওয়ার পথে সিজকছড়া এলাকায় তাদের গাড়িতে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। হঠাৎ ১০/১২ জন অজ্ঞাতনামা অস্ত্রধারী সন্ত্রাসী গাড়িতে কোনো পাহাড়ি শিক্ষার্থী আছেন কি না জানতে চায়। এসময় তারা শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। তারা শিক্ষার্থীদের মধ্যে থাকা একমাত্র পাহাড়ি শিক্ষার্থী দিপিতা চাকমাকে জোরপূর্বক মোটরসাইকেলে করে অজ্ঞাতস্থানে নিয়ে যায়

পুলিশ সূত্রে আরও জানা যায়, সাজেক থানা পুলিশ অভিযান চালিয়ে সন্ধ্যা ৭টার দিকে সাজেক থানার দাঁড়িপাড়া বনোআদম নামক স্থান থেকে অপহৃত ছাত্রীকে সম্পূর্ণ সুস্থ অবস্থায় উদ্ধার করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাঙ্গামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ জানান, পুলিশ সাঁড়াশি অভিযান পরিচালনা করে দাঁড়িপাড়া বনোআদম স্থান থেকে ছাত্রীকে উদ্ধার করে। বর্তমানে ওই শিক্ষার্থী ও তার বাবা-মা সাজেক থানায় আছেন। এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে আটকের ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে এবং এ বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

তিনি আরও বলেন, সাজেক রাঙ্গামাটির একটি দৃষ্টিনন্দন পর্যটনকেন্দ্র। এখানে যেন সব পর্যটক সুষ্ঠু ও নিরাপদভাবে ভ্রমণ করতে পারেন সে বিষয়ে বিশেষ নজর দিয়ে পুলিশ কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও সার্বিক নিরাপত্তা নিশ্চিতকরণে পুলিশের এ নজরদারি অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *